বিক্রি হচ্ছে আদিত্য বিড়লার আউট সোর্সিং ফার্ম

0
47
minacs

minacsআউট সোর্সিং ফার্ম মিনাকস বিক্রির সিদ্ধান্ত নিয়েছে আদিত্য বিড়লা গ্রুপ। শুক্রবার আদিত্য বিড়লা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান আদিত্য বিড়লার নোভোর পক্ষ থেকে এক বিবৃতিতে একথা জানানো হয়। এ জন্য দাম ধরা হয়েছে ২৬০ কোটি মার্কিন ডলার। খবর রয়টার্স বার্তা সংস্থার।

বিবৃতিতে জানানো হয়, মিনাকস কেনার জন্য ক্যাপিটাল স্কয়ার পার্টনার(সিএসপি) এবং সিএক্স পার্টনার(সিএক্সপি) নামের দুই প্রতিষ্ঠানের ২৬০ কোটি মার্কিন ডলারের যৌথ প্রস্তাবে সম্মতি দিয়েছে আদিত্য বিড়লার পরিচালনা পর্ষদ। আদিত্য বিড়লা নোভো জানায়, আগামি দুই থেকে তিন মাসের মধ্যে মিনিয়াকের মালিকানা হস্তান্তর কার্যক্রম সম্পন্ন করা হবে।

আদিত্য বিড়লা নোভো আরও জানায়, অন্যান্য বাণিজ্যক কার্যক্রমে আরও বেশি মনোযোগ দেওয়ার উদ্দেশ্য মিনাকস বিক্রির এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, মিনাকস আদিত্য বিড়লা নোভোর নিয়ন্ত্রণাধীন বাণিজ্যিক আউটসোর্সিং প্রতিষ্ঠান। বিশ্বের ১০টি দেশে এই প্রতিষ্ঠানের ৩৫ শাখা অফিস রয়েছে। মিনাকসের বর্তমান কর্মীর সংখ্যা প্রায় ২১ হাজার। ২০১৩ অর্থ বছরে এই প্রতিষ্ঠানের নেট বিক্রির পরিমাণ ছিল ৪৫ কোটি মার্কিন ডলার। এছাড়াও বিগত অর্থ বছরে এই প্রতিষ্ঠানের নেট আয়ের পরিমাণ ছিল ২ কোটি ৩০ লাখ মার্কিন ডলার।