ঢাকা-চট্রগ্রাম-সিলেট রুটে ট্রেন চলাচল শুরু

0
93
train

trainঢাকা-চট্রগ্রাম ও ঢাকা-সিলেটে রুটে প্রায় সাড়ে ৩ ঘন্টা অবরুদ্ধ থাকার পর আবারও ট্রেন চলাচল শুরু হয়েছে। শুক্রবার দুপুর ৩টায় টেন চলাচল স্বাভাবিক হয়। দুঘর্টনায় কবলিত কন্টেইনার ট্রেনটি উদ্বার কাজ শেষ হতে প্রায় সাড়ে ৩ ঘন্টা সময় লাগে।

আশুগঞ্জ রেলস্টেশন মাস্টার আবদুল্লাহ ফারুক জানান, আজ সকাল ১১টায় মালবাহী ৮০২ নং ট্রেনটি আশুগঞ্জ যাত্রাপুর নামক স্থানে আসলে একটি বগির দুইটি চাকা লাইনচ্যুত হয়ে যায়। এতে করে রাজধানী ঢাকা-চট্রগ্রাম ও ঢাকা-সিলেটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে আখাউড়া থেকে রিলিফ ট্রেন এসে দুপুর সাড়ে ১২টা থেকে উদ্বার কাজ শুরু করে। উদ্বার কাজ শেষ করে দুপুর সাড়ে ৩টায় ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। তবে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে একটি তদন্ত কমিটি গঠন করা হতে পারে বলেও জানান তিনি।

ঢাকার উদ্দেশ্যে  চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া গোধূলী,প্রভতি এবং চট্টলা এক্সপ্রেস সময়মতো পৌছাতে পারেনি। সেই সঙ্গে চট্টগ্রাম থেকে সিলেটের উদ্দেশ্যে পাহাড়িকা  এক্সপ্রেসও সময়মতো সিলেটে পৌছাতে পারেনি। চারটি ট্রেনের প্রায় তিন হাজারও বেশী যাত্রীর দূর্ভোগে পড়তে হয়েছে বলে জানা গেছে।
চট্টগ্রম রেলওয়ের স্টেশনের ব্যবস্থাপক এ এ সামসুল হক বলেন, লাইনচ্যুত বগি উদ্ধার ও লাইনের মেরামতের কাজ শেষ হয়ে আসায় এখন ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে এসেছে।

কেএফ/এএস