অস্ত্র মামলার রায় রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত: রিজভী

0
77
Rijbi_Briffing

Rijbi_Briffingদশ ট্রাক অস্ত্র মামলার রায় প্রহসনমূলক, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও বিরোধী দলকে নির্মূল ও হেয় প্রতিপন্ন করতে মহাপরিকল্পনার অংশ এটি বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ সময় তিনি বলেন, দলের আইনজীবীরা এই মামলার রায়ের বিষয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবেন। শুক্রবার সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

রিজভী বলেন, সরকার বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের নামে বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা করছেন। ক্রসফায়ার  দীর্ঘা্য়িত হলে আইনের শাসন ও সরকারের প্রতি শ্রদ্ধা হারিয়ে ফেলবে জনগণ।

তিনি বলেন, সরকার নামমাত্র নির্বাচনে ক্ষমতায় বসে তরবারি ঘুরাচ্ছেন। আর সরকার মনে করছেন উটপাখির মতো বালুর ভেতরে মাথা ঢুকিয়ে রাখছে জনগণ, তারা মনে হয় কিছুই দেখে না।

তিনি আরও বলেন, বিএনপি আন্দোলনে ছিল আন্দোলনে থাকবে। সামনের দিকে আরও তীব্রতর আন্দোলনের মাধ্যমে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। কারণ, যেকোনো সময় যে কাউকে ধরে নিয়ে গিয়ে ক্রসফায়ারের মাধ্যমে হত্যা করা হতে পারে। তাই আন্দোলনের মাধ্যমেই অত্যাচারী ও ঘাতক সরকারের পতন ঘটাতে হবে।

এ সময় দলের অর্থ-সম্পাদক আবদুস সালাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন,  ধর্ম বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার, সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, মহিলা দলের সাধার-সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।