সৌদিতে আরও ৭০০ অবৈধ অভিবাসী আটক

0
49

saudi_illagal.workerসৌদি আরবে আরও ৭০০ অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির পুলিশ। এ নিয়ে এই দফায় মোট ২০৫০ জন অবৈধ অভিবাসীকে আটক করলো দেশটির পুলিশ।

শুক্রবার আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত সোমবার থেকে রিয়াদের  থুলাইমি ও আমাল জেলায় অভিযান শুরু হয়েছে। সে সময় রিয়াদের সিটি সেন্টারে অবৈধ অভিবাসীদের ধরতে  অভিযানে নামে পুলিশ। মঙ্গলবার পর্যন্ত ওই এলাকার রেল রোড, বাথা শপিং সেন্টারে অভিযানে  মোট ১৩৫০ জন অবৈধ অভিবাসীকে আটক করে। আটক ব্যক্তিদের বেশির ভাগই বাংলাদেশ, ইয়েমেন, পাকিস্তান এবং ভারতের নাগরিক।

রিয়াদের গভর্ণর প্রিন্স খালিদ বিন বান্দার এবং ডেপুটি গভর্ণর প্রিন্স তুর্কি বিন আবদুল্লাহ নির্দেশে রিয়াদের আল- নুজ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বুধবার তাদের গ্রেপ্তার করে পুলিশ।

নতুন করে আটক ৭০০ জনের মধ্যে বেশ কয়েকজন তালিকাভুক্ত আসামী রয়েছে। তালিকাভুক্ত আসামিরা বিভিন্ন অপরাধ মামলার সাথে জড়িত বলেও পুলিশের বরাত দিয়ে আরব নিউজের ওই প্রতিবেদনে বলা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের শুরুর দিকে দেশটির সরকার  সে দেশে অবস্থান করা অবৈধ শ্রমিকদের বৈধ হওয়ার সুযোগ দেয়। আবার অনেককে নিজ নিজ দেশে পাঠিয়ে দেয়। বৈধ হওয়ার জন্য কিছু শর্তের সাথে সাথে সময়ও বেধে দেয় দেশটির সরকার।

গত ৩ নভেম্বর সেই সময় শেষ হয়। এর পর বৈধ হতে না পারা বা না হওয়া শ্রমিকদের বিরুদ্ধে অভিযান শুরু করে দেশটির সরকার। বর্তমানে আবারও তাদেরকে বৈধ হওয়ার সুযোগ করে দেওয়া হয়েছে।