তৃতীয় প্রান্তিকে হিরো মটরের আয় ৫২৫ কোটি রুপি

0
45
Hero Motor corp

Hero Motor corpবেশ ভাল গতিতেই দৌড়াচ্ছে হিরো মটর। এতটা ভাল যে, তৃতীয় প্রান্তিক শেষে আয় হিসেবে পকেটে ভরেছে ৫২৫ কোটি রুপি। খবর ইকোনমিক টাইমসের।

সম্প্রতি চলতি অর্থ বছরের তৃতীয় প্রান্তিকের হিসাব-নিকাশের ফর্দ প্রকাশ করেছে হিরো মটর কর্পোরেশন। এই বিবরণীতে হিরো জানায়, পূর্ববর্তী বছরের ৩য় প্রান্তিকের তুলনায় ৭ দশমিক ৫৩ শতাংশ আয় বেড়েছে এই প্রতিষ্ঠানের। এক বছর আগে এই সময়ে হিরো মটরের আয় ছিল ৪৮৮ কোটি রুপি।

আয়ের অংক প্রকাশ করেই ক্ষান্ত হয়নি হিরো মটর, বরং হিসাবের সমর্থনে বেশ জোরালো উপাত্ত সরবরাহ করেছে। হিরো জানায়, চলতি অর্থ বছরের অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত নেট বিক্রির পরিমাণ ছিল ৬ হাজার ৮৪৫ কোটি রুপি। পূর্ববর্তী অর্থ বছরে এই সময়ে হিরো মটরের নেট বিক্রির পরিমাণ ছিল ৬ হাজার ১৫১ কোটি রুপি।

উল্লেখ্য, হিরো মটর কর্পোরেশন প্রতিবেশী ভারতের বৃহত্তম মটর চালিত দ্বি-চক্রযান উৎপাদনকারী প্রতিষ্ঠান। শুধুমাত্র ভারতের মোটর সাইকেল বাজারের ৪৬ শতাংশই হিরো হোন্ডা নেমে পরিচিত এই প্রতিষ্ঠানের দখলে। ২০০৬ সালে ফোর্বস কর্তৃক প্রকাশিত বিশ্বের ২০০ নামকরা প্রতিষ্ঠানের তালিকায় হিরো মটরের অবস্থান ছিল ১০৮তম। ২০১৩ সালের মার্চ পর্যন্ত এই প্রতিষ্ঠানের বাজার মূলধনের পরিমান ছিল ৫ শত ৬৬ কোটি মার্কিন ডলার।