৩১মার্চের মধ্যে উপনির্বাচন ৭৩ ইউনিয়নে

0
31
ec

নির্বাচন কমিশনসারাদেশে অন্তত ৭৩টি ইউনিয়নে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন(ইসি)। এসব ইউনিয়নে চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে ৩১শে মার্চের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইসির নির্বাচন পরিচালনা বিভাগের একজন উপসচিব এ তথ্য নিশ্চিত করেন।

সূত্র জানায়, এসব ইউনিয়নে আগামি ৩১ মার্চের মধ্যে নির্বাচন করার জন্য সংশ্লিষ্ট জেলার নির্বাচন কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

একই সঙ্গে এসব ইউপি নির্বাচনের প্রয়োজনীয় মালামাল কমিশন থেকে সরবরাহ করতে সংশ্লিষ্ট শাখাকে নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্র থেকে আরও জানা যায়, শুন্য পদগুলোর নির্বাচনের জন্য ইতোমধ্যে কমিশন তালিকা তৈরি করেছে।

তালিকা অনুযায়ী ৭৩টি ইউনিয়নের মধ্যে ১৫টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান, ৪৯ জন সাধারণ ওয়ার্ড সদস্য ও ৯ জন সংরক্ষিত (মহিলা) ওয়ার্ড সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচনের পাশাপাশি সুবিধাজনক সময়ে ৩১ মার্চের মধ্যে শূন্য পদগুলোর নির্বাচন করা হবে। যে ১৫ টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে সেগুলো হল:  গাইবান্ধার কামারদহ, যশোরের সিংহঝুলি, বাগেরহাটের চিলা, ঝিনাইদহের দৌলতপুর, সিরাজগঞ্জের বাঘুটিয়া, ঢাকার কোণ্ডা, রংপুরের ইমাদপুর, রংপুরের হারাগাছ ও বিষ্ণপুর, ব্রাহ্মনবাড়িয়ার কাইতলা (উত্তর), নোয়াখালীর ডমুরুয়া, রাজশাহীর বাসুদেবপুর, কুষ্টিয়ার জন্নাথপুর, টাঙ্গাইলের দাইন্যা ও ময়মনসিংহের ফুলপুর ইউনিয়ন পরিষদ।

এছাড়া, ভিন্ন ভিন্ন ইউনিয়নের ৪৯টি সাধারণ ওয়ার্ড সদস্য ও ৯টি সংরক্ষিত (মহিলা) ওয়ার্ড সদস্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।