আ.লীগ ও জাতীয় পার্টি গণতন্ত্রের হত্যাকারী: কর্ণেল অলি

0
124
Ali Ahmed

Ali Ahmedআওয়ামী লীগ এবং জাতীয় পার্টি গণতন্ত্রের হত্যাকারী। তারা গণতন্ত্রের হত্যাকারী হিসেবেই ইতিহাসে চিহ্নিত হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট কর্ণেল (অবঃ) অলি আহমদ। বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

অলি আহমদ বলেন, দেশের পত্র-পত্রিকা টেলিভিশনসহ প্রত্যেকটি প্রতিষ্ঠান সরকার এখন কঠোরভাবে নিয়ন্ত্রণ করছে। ফলে দেশের মানুষ, ব্যবসায়ী মহল, শিল্পকারখানার মালিকসহ সর্বস্তরের জনগণ একধরনের অনিশ্চয়তা এবং অসহায় বোধ করছেন। দিন দিন মানুষের মধ্যে অপরাধ প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। দেশে ভারত বিরোধী মনোভাব তীব্রতর হয়েছে যা অতীতে বাংলাদেশে ছিল না।

গৃহপালিত বিরোধী দল নিয়ে দশম জাতীয় সংসদের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়েছে এমন মন্তব্য করে তিনি বলেন, প্রথা অনুযায়ী রষ্ট্রপতি সরকারের মন্ত্রিসভার অনুমোদনকৃত একটি বক্তব্য প্রথম অধিবেশনের প্রথম দিন পাঠ করার সুযোগ পেয়েছেন। তবে সত্যি হলো যে, এ বক্তব্যে তার নিজস্ব কোনো মতামত প্রতিফলিত হয়নি।

রাষ্ট্রপতির বক্তব্য তুলে ধরে বিবৃতিতে তিনি বলেন, সরকারের সঙ্গে আলাপ আলোচনার মাধ্যমে নির্বাচন থেকে বিরত থাকা দলগুলোর উচিত গণতন্ত্রকে শক্তিশালী করা। সংবিধানের বাধ্যবাধকতা রক্ষার দোহাই দিয়ে সরকার ৫ জানুয়ারি ভোটারবিহীন বাকশালী কায়দায় দশম জাতীয় সংসদ নির্বাচন করে গণতন্ত্রের কবর রচনা করেছেন।

তিনি এ সত্যটি বেমালুম ভুলে গেছেন।

এমআর/এএস