ডিএসইতে চলতি বছরের দ্বিতীয় সর্বোচ্চ লেনদেন

0
62
DSE-UP
ডিএসই সূচক ঊর্ধ্বমুখী

ডিএসই সূচক ঊর্ধ্বমুখীঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) চলতি বছরের দ্বিতীয় সর্বোচ্চ লেনদেন হয়েছে বৃহস্পতিবার। ডিএসইতে লেনদেন হয়েছে ৮৫৬ কোটি ৯৮ লাখ টাকা। এর আগে এই বছরের সর্বোচ্চ লেনদেন হয়েছিলো ২৬ জানুয়ারি। সেই দিন লেনদেন হয়েছিলো ৮৫৯ কোটি টাকা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে ডিএসইএক্স সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৫৩ পয়েন্টে। ডিএসইএস সূচক দশমিক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৭৪ পয়েন্ট। ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৬৬০ পয়েন্টে। লেনদেন হওয়া ৫৮ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে।

ডিএসইতে লেনদেন হয়েছে ২৯৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৭৪ টির কমেছে ৮৯ টির এবং অপরির্তিত রয়েছে ৩২ টির।

ডিএসইতে লেনদেনের শীর্ষে (টাকার পরিমানে) থাকা দশটি কোম্পানি হল- মেঘনা পেট্রোলিয়াম, পদ্মা অয়েল, জেনারেশন নেক্সট, তাল্লু স্পিনিং, আমরা টেকনোলোজিস, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, কনফিডেনস সিমেন্ট, কেয়া কমমেটিকস, গ্রামীণফোন এবং স্কয়ারফার্মা।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৮০১ পয়েন্টে। লেনদেন হয়েছে ২৩১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৪ টির কমেছে ৮১ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬ টির।

এমআরবি/