ব্লক মার্কেটে লেনদেন কমেছে

নিজস্ব প্রতিবেদক

0
53
চার কোম্পানির লোগো

চার কোম্পানির লোগো
চার কোম্পানির লোগো

সমাপ্ত সপ্তাহে পুঁজিবাজারে ব্লক মার্কেটে শেয়ার লেনদেন কমেছে। গত সপ্তাহে লেনদেন হয়েছে চার কোম্পানির মোট ১২ লাখ ৭১ হাজার ৫৫০টি শেয়ার। যার আর্থিক মূল্য ছিল ৪ কোটি ৩৬ লাখ ৯০ হাজার টাকা।কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

এর আগের সপ্তাহে ব্লক মার্কেটে ২৫ কোম্পানির ১ কোটি ৪ লাখ ৫৭ হাজার ৬৫৪টি শেয়ার লেনদেন হয়েছিল।

গত সপ্তাহে ব্লক মার্কেটে লেনদেন হওয়া কম্পানিগুলো হচ্ছে- অ্যাপেক্স ফুড, ব্যাটবিসি, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ও প্রাইম ব্যাংক লিমিটেড।

কোম্পানিগুলোর মধ্যে সব চেয়ে বেশি শেয়ার লেনদেন করেছে প্রাইম ব্যাংক লিমিটেড। কোম্পানিটি গত সপ্তাহে ব্লক মার্কেটে ১৫ টাকা ৮০ পয়সা দরে ১ বারে ১০ লাখ ১০ হাজার শেয়ার লেনদেন করে। যার আর্থিক মুল্য প্রায় ১ কোটি ৫৯ লাখ ৬০ টাকা।

খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেড ২ বারে আড়াই লাখ শেয়ার লেনদেন করে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। কোম্পানির প্রতিটি শেয়ারের মূল্য ছিল ২৮ টাকা। যার আর্থিক মূল্য ছিল ৭০ লাখ টাকা।

ব্লক মার্কেটে ১ বারে ৬ হাজার ২৫০টি শেয়ার বিক্রি করে তৃতীয় অবস্থানে ছিল বহুজাতিক কোম্পানি ব্যাটবিসি লিমিটেড। কোম্পানাটির প্রতিটি শেয়ার ৩ হাজার ৪৫ টাকা দরে বিক্রি হয়। যার আর্থিক মূল্য ছিল ১ কোটি ৯০ লাখ ৩০ হাজার টাকা।

আর অ্যাপেক্স ফুড ১ বারে ৫ হাজার ৩০০ শেয়ার বিক্রি করে ছিল তালিকার সর্বশেষ অবস্থানে। কোম্পানির প্রতিটি শেয়ার ৩২০ টাকা দরে বিক্রি হয়। যার আর্থিক মূল্য ছিল ১৭ লাখ টাকা।

অর্থসূচক/এসইউ/এসএ/