শাবিপ্রবি ও যবিপ্রবি’র ভর্তি পরীক্ষা অনিশ্চিত

0
90
shajalal &jashore science university

shajalal &jashore science university সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষ অনার্স ভর্তি পরীক্ষা অনিশ্চিত হয়ে পড়েছে। আর এতে উদ্বিগ্ন হয়ে পড়েছে ভর্তিচ্ছু প্রায় ৫০ হাজার শিক্ষার্থী। তবে একাডেমিক কাউন্সিল শীঘ্রই এ জটিলতা অবসানের আশা প্রকাশ করছেন।

সিলেট শাহজালাল এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই হাজারের কিছু বেশি আসনে ভর্তির জন্য এ বছর আবেদন করেছে ৫০ হাজারেরও বেশি শিক্ষার্থী। কিন্তু এই গুচ্ছ ভর্তি পরীক্ষার বিপক্ষে ‘সচেতন সিলেটবাসী’ নামে একটি সংগঠনের আন্দোলনের কারণে আর হয়নি সে পরীক্ষা। ভর্তি পরীক্ষা নিয়ে ২৮শে জানুয়ারি বৈঠকে বসলেও সিদ্ধান্তে আসনে পারেনি একাডেমিক কাউন্সিল। তবে, গুচ্ছ ভর্তি পরীক্ষার পক্ষেই কথা বলছেন ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক শাহ আলম।

এদিকে, কোন পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে তা জানতে ৫ই ফেব্রুয়ারি একাডেমিক কাউন্সিলের বৈঠক পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন উপাচার্য আমিনুল হক ভূঁইয়া।

উল্লেখ্য, এর আগে গুচ্ছ ভর্তি পরীক্ষা নিয়ে জটিলতার মুখে শাহজালাল বিশ্ববিদ্যালয় থেকে পদত্যাগ করেছিলেন বরেণ্য শিক্ষাবিদ মুহম্মদ জাফর ইকবাল ও তার স্ত্রী ইয়াসমিন হক। পরে ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের আহআহ্বানে আবার ও নিজ কর্মস্থলে ফিরে আসেন তারা।