‌‌মৃত্যুর আগে রাষ্ট্রপতি হওয়ার জন্য মরিয়া এরশাদ: কামাল লোহানী
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

‌‌মৃত্যুর আগে রাষ্ট্রপতি হওয়ার জন্য মরিয়া এরশাদ: কামাল লোহানী

kamal-lohaniএরশাদ মৃত্যুর আগে একবার রাষ্ট্রপতি হওয়ার জন্য মরিয়া হয়ে উঠছেন। তাই রাজনীতিতে সকাল-সন্ধ্যা তার এই ডিগবাজী বলে মন্তব্য করেন উদীচী শিল্পী গোষ্ঠীর কেন্দ্রীয় সংসদের সভাপতি ও সাংবাদিক কামাল লোহানী।

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী আয়োজিত প্রতিবাদ  সমাবেশ ও বিক্ষোভ মিছিল পূর্ব কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

কামাল লোহানী বলেন, স্বৈরাচারী এরশাদ একেক সময় একেক ধরনের কথা বলেন। তিনি কখনও হাসিনার আবার কখনও খালেদার শরানাপন্ন হন। কিভাবে দেশের রাষ্ট্রপতি হওয়া যাবে সে সুযোগই খুঁজচ্ছেন তিনি।

দেশের রাজনীতিবিদরা নষ্ট লড়াই ও খেলায় মেতে উঠেছে উল্লেখ করে জনগণের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদেরকে ভাবতে হবে এর পেছনে মদদ দাতা কে ? এই মদদদাতাকে খুঁজে বের করতে হবে।

তিনি বলেন, দেশের সকল মানুষ আজ বিক্ষুদ্ধ হয়ে গেছে। তারা রাজনৈতিক দলগোলোর কাছে কোনও দিক খুঁজে পাচ্ছেনা। মানুষ যখন ক্ষুদ্ধ হয় তখন  তাদের রাজপথে নেঁমে আসা ছাড়া আর কোন পথ থাকেনা।

বিরোধী দলকে অভিযুক্ত করে তিনি বলেন, জামায়াতে ইসলামী নির্বাচনে অংশ নিচ্ছেনা বলেই তারা নির্বাচনে অংশ নিচ্ছেনা বলে বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে না।

এসময় দেশের সকল মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ব্যক্তি ও সংগঠনকে একত্রিত করে তাদের মাধ্যমে এ অপশক্তির বিরুদ্ধে রুখে দাড়ানো হবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, এখন আমাদের এই অপশক্তির বিরুদ্ধে ৭১ সালের মত আবারও ২০১৩ সালে এসেও লড়াই করতে হবে। তাদের সকল ধ্বসংত্মাক কর্মকাণ্ড রুখে দিতে দেশের সকল মানুষকে একত্রিত হতে হবে।

সমাবেশের শুরুতে উদীচীর শিল্পীরা অবরোধ বিরোধী সঙ্গীত পরিবেশন করেন। পরে সমাবেশ শেষে তারা একটি বিক্ষোভ মিছিল বের করেন।

সংগঠনের সভাপতি সাংবাদিক কামাল লোহানীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি মাহমুদ সেলিম, সাধারণ সম্পাদক প্রবীর সরকার, সহ-সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন প্রমুখ।

জেইউ/

 

 

 

 

 

এই বিভাগের আরো সংবাদ