আইডিআরএ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলেন ফজলুল করিম

0
103

rejaul karim

বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রক সংস্থা (আইডিআরএ) ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলেন সংস্থাটির আইন বিভাগের দায়িত্বে থাকা সদস্য ফজলুল করিম। জন প্রশাসন মন্ত্রণালয় বুধবার মোঃ ফজলুল করিম-কে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে উক্ত প্রতিষ্ঠানের দায়িত্ব পালনের জন্য মনোনীত করেছে।

বুধবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ-সচিব মোঃ মতিয়ার রহমান স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে (নথি নং-৫৩.০০৫.০১১.০২.০০.০০৯.২০১৩-১৬) এ নির্দেশনা দেওয়া হয়।

উল্লেখ্য গত ২৬ জানুয়ারি, ২০১৪ তারিখে কর্তৃপক্ষের চেয়ারম্যান জনাব এম. শেফাক আহমেদ, একচ্যুয়ারি এর নিয়োগ চুক্তির মেয়াদ শেষ হওয়ায় পদটি শূন্য হয়ে যায়।

এ বিষয়ে ফজলুল করিমের কাছে জানতে চাইলে তিনি অর্থসূচককে বলেন, আমিও এরকম শুনেছে। তবে এই মুহূর্তে আইডিআরের জন্য একজন চেয়ারম্যান জরুরি।

তিনি বলেন, আইডিআরের চেয়ারম্যানের পদটি শূন্য হওয়ায় কর্মকর্তা-কর্মচারীদের বেতন দেওয়া যাচ্ছে না। নতুন চেয়ারম্যান আসলেই এ সমস্যার সমাধান সম্ভব। আর না হলে মাস গেলেও তাদের বেতন দেওয়া যাবে না।

এ দিকে আইডিআরএ সূত্রে জানা গেছে, শেফাক আহমেদ বিদায় নেওয়ার সময় কোনো কিছুই বুঝিয়ে দিয়ে যান নি। যার ফলে সংস্থাটির কাজ কর্মে নেমে এসেছে এক ধরনের স্থবিরতা।

আইডিএরএ সূত্রে জানা গেছে, এখানে যোগ দেওয়ার পূর্বে ফজলুল করিম সুপ্রিম কোর্টের রেজিস্টার, জেলা ও দায়রা জজ এবং এশিয়ান ডেভেলপমেন্টের উপদেষ্টার দায়িত্ব পালন করেছেন।

জিইউ