স্পিড বেকার হাইওয়ে দুর্ঘটনার অন্যতম কারণ: যোগাযোগমন্ত্রী

0
86
Obaidul_kader_jan07

 Obaidul Kaderস্পিড বেকারকে হাইওয়ের দুর্ঘটনার অন্যতম কারণ হিসেবে উল্লেখ করেছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় হাইওয়ে থেকে স্পিড বেকার অপসারণের কাজ চলছে বলেও জানান তিনি। বুধবার রাজধানীর তেজগাঁওয়ে বিআরটিএ এর পেশাজীবী গাড়িচালকদের প্রশিক্ষণের উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

বিআরটিএ’র চেয়ারম্যান মো. নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- প্রশিক্ষণার্থী গাড়িচালক, গাড়িশ্রমিক নেতাসহ বিআরটিএর বিভিন্ন কর্মকতারা।

ওবায়দুল কাদের বলেন, দেশে বিভিন্ন সময় বিরোধীদলের দেওয়া কর্মসূচিতে লাখ লাখ গাছ কাটা হয়েছে। গাছগুলো তো আর আওয়ামী লীগ করে না। তবে নির্বিচারে গাছ কাটা হলো কেন? এটাও তো এক ধরনের বিচারবর্হিভূত হত্যাকাণ্ড।

তিনি বলেন,  সড়ক ও মহাসড়কে গাড়িগুলোতে নির্বিচারে পেট্রলবোমা ছুড়ে আগুন দেওয়ায় ৪৭ জন গাড়িচালক ও হেলপার ঘুমন্ত ও জাগ্রত অবস্থায় মারা গেছেন। এগুলো বিচারবহির্ভূত হত্যাকাণ্ড।

স্পিড বেকারকে হাইওয়ের দুর্ঘটনার অন্যতম কারণ হিসেবে উল্লেখ করে যোগাযোগমন্ত্রী জানান, হাইওয়ে থেকে স্পিড বেকার অপসারণের কাজ চলছে।

টার্মিনালগুলোর জায়গা থাকা সত্ত্বেও যেসব মন্ত্রণালয় অবৈধ দখলদারদের হাতে সরকারি জমি  দিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধান্ত্রমন্ত্রীর কাছে যাবেন বলে হুঁশিয়ারি দেন তিনি।