পিপলস এওয়ার্ডে শচীনকে ছুলেন মহেন্দ্র সিং ধনী

imagesভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাহেন্দ্র সিং ধনী এ বছর আইসিসি পিপলস চয়েস এওয়ার্ড লাভ করেছেন। সম্প্রতি ভারতের ক্রিকেট আইকন বলে খ্যাত শচীন টেন্ডুলকারের অবসর গ্রহণের পরেই তিনি এ পুরুস্কার পেলেন। এর মাধ্যমে তিনি আইসিসি পিপলস চয়েস এওয়ার্ডে ভারতের দ্বিতীয়তম ব্যক্তি হিসেবে শচীনের পাশে নাম লেখালেন । খবর টাইম অব ইন্ডিয়া ।

২০১০  সালে শচীন টেন্ডুলকার, ২০১১ ও ২০১২ তে শ্রীলংকার কুমার সাঙ্গাকারা এই পুরুস্কার পাওয়ার পর বিশ্বে তৃতীয় অবস্থানে রয়েছেন ভারতের এই জনপ্রিয় ক্রিকেটার ।

এবার এই পুরুস্কারের জন্য অন্য যারা মনোনীত হয়েছিলেন তারা হচ্ছেন অস্ট্রেলিয়ার মাইকেল ক্লার্ক, ইংল্যান্ডের অ্যালাস্টেয়ার নাথান কুক, ভারতের  ভিরাট কোহলি এবং দক্ষিণ আফ্রিকার এবি-ডি ভিলিয়ার্স

দক্ষিণ আফ্রিকায় বর্তমানে খেলতে যাওয়ায় ধনীর পক্ষে বিসিসিআই সেক্রেটারি সঞ্জয় প্যাটেল এলজি ইলেক্ট্রনিক ইন্ডিয়া প্রাইভেট লি: এর প্রযোজনা প্রতিষ্ঠানের পরিচালক  হাওয়ার্ড লিএ এর কাছ থেকে এ পুরুস্কার গ্রহণ করেন ।

২০১০ সালে এই পুরুস্কার প্রথম দেয়া হয়  বেঙ্গালুরে । ভারতের সাবেক ক্রিকেট অধিনায়ক এবং আইসিসি ক্রিকেট কমিটির সভাপতি অনিল কুম্বলির নেতৃত্বে ক্রিকেট বিশেষজ্ঞদের একটি দল এ পুরুস্কারের বিজয়ী ঘোষণার জন্য সংক্ষিপ্ত তালিকা প্রস্তুত করেন ।

এছাড়া ক্রিকেট বিশেষজ্ঞদের মধ্যে ছিলেন ইংল্যান্ডের আলেক স্টুয়ার্ড, নিউজিল্যান্ডের ক্যাথেরিন ক্যাম্পেল, পাকিস্তানের ওয়াকার ইউনিস এবং দক্ষিণ আফ্রিকার গ্রায়েম পুলক প্রমুখ ।

পিপলস চয়েস এ্ওয়ার্ড বিজেতা ধনী জানান, এই পুরুস্কারে আমি অনেক খুশি। আর এটা অর্জন সম্ভব হয়েছে আমার প্রিয় ক্রিকেটভক্তদের ভালবাসায়। আমি সবার কাছে কৃত্জ্ঞ।

এসআর /নয়ন