বিমা ও আর্থিক খাতে ভর করে ঘুরে দাঁড়ালো পুঁজিবাজার

0
36

dse_dsbi_indexগত দুই দিনের সংশোধনের পর বিমা ও আর্থিক খাতে ভর করে বুধবার ঘুরে দাঁড়িয়েছে পুঁজিবাজার। এই দিন পুঁজিবাজারে মূল্যসূচক এবং লেনদেনের পরিমান বেড়েছে। সেই সাথে বিমা এ আর্থিক খাতের নব্বই ভাগের বেশি কোম্পানির শেয়ার দর বেড়েছে। বিমা খাতের ৯৩ শতাংশ এবং আর্থিক খাতের ৯৫ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে।

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৬২৭ কোটি ৮৪ লাখ টাকা। লেনদেন হওয়া ৭২ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। ডিএসইএক্স সূচক ৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৪৮ পয়েন্টে। ডিএসইএস সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৭৫ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬৬২ পয়েন্টে।

লেনদেন হয়েছে ২৮৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ২০৮ টির কমেছে ৬২ টির এবং অপরিবতির্ত রয়েছে ১৮ টির।

ডিএসইতে লেনদেনের র্শীষে (টাকার পরিমানে)দশ কোম্পানি হল-মেঘনা পেট্রোলিয়াম, লংকাবাংলা, আমরা টেকনোলজিস লিমিটেড, পদ্মা অয়েল, সামিট পাওয়ার, এসপিপিসিএল, তাল্লু স্পিনিং, স্কয়ারফার্মা, যমুনা অয়েল এবং ইউসিবিএল।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সিএসই সার্বিক সূচক ১৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৭৬০ পয়েন্টে। লেনদেন হয়েছে ২৩৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৪৯ টির কমেছে ৬১ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪ টির।

এমআরবি/