ভারতী এয়ারটেলের মুনাফা বেড়ে দ্বিগুণ

0
30

BHARTI AIRTEL EARNSমুনাফার চমক দেখিয়েছে ভারতী এয়ারটেল। হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে ভারতের সবচেয়ে বড় মোবাইল ফোন অপরেটরের  মুনাফা মুনাফা বেড়ে দ্বিগুণ হয়েছে। আলোচিত প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) কোম্পানিটি ৬১০ কোটি রুপি কর ও সুদ পূর্ববর্তী মুনাফা (ইবিআইটি) অর্জন করেছে, যা আগের বছরের একই সময়ের চেয়ে ১১৫ শতাংশ বেশি। গত বছর তৃতীয় প্রান্তিকে কোম্পানিটি ২৮৪ কোটি রুপি মুনাফা করেছিল। খবর টাইমস অব ইন্ডিয়ার।

আলোচিত প্রান্তিকে কোম্পানির রাজস্বের পরিমাণ দাঁড়ায় ২১ হাজার ৯৩৯ কোটি রুপি, যা আগের বছর ছিল ১৯ হাজার ৩৬২ কোটি রুপি। দেশের ভেতরে কোম্পানির রাজস্ব আয়ে প্রবৃদ্ধি হয়েছে ১০ দশিমক ৩০ শতাংশ। কিন্তু আন্তর্জাতিক অঙ্গন থেকে আসা রাজস্ব আয় ১৮ দশিমক ৬ শতাংশ বেড়েছে।

এ বছর প্রতি মিনিট কল চার্জ এক দশমিক ৯৬ পয়সা বাড়ানোয় কোম্পানির মুনাফায় এ উল্লম্ফন ঘটেছে। এ সময়ে ভারতী এয়ারটেলের গ্রাহক প্রতি রাজস্ব আয় নয় টাকা ৭০ পয়সা বেড়ে ১৯৫ টাকা হয়েছে।

আফ্রিকার বাজারে গ্রাহক ও রাজস্ব আয়ের উচ্চ প্রবৃদ্ধির কারণে কোম্পানির আয় ও মুনফা এতটা বেড়েছে বলে জানিয়েছে পত্রিকাটি। তবে বাংলাদেশে তাদের রাজস্ব কতটা বেড়েছে, আদৌ বেড়েছে কী-না তা উল্লেখ করা হয়নি ওই প্রতিবেদনে।