অনুমতি না পেলেও কর্মসূচি চলবে

0
59
18-party1

18-party1দশম জাতীয় সংসদ অধিবেশন বর্জন করে কালো পতাকা মিছিল ও বিক্ষোভ কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নিয়েছিল বিএনপি নেতৃত্বাধীন ১৯ দল। সেই মর্মে জোটটি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে লিখিত আবেদনের মাধ্যমে অনুমতি চেয়েছিল। তবে অদ্যবধি অনুমতি না পেলেও কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নিয়েছে তারা।

জানা যায়, বুধবার বেলা ১২টা ১৫ মিনিটে রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্য়ালয়ে আসেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানে তিনি সাংবাদিকদের সাথে কুশলবিনিময় করেন। এ সময় তিনি ১৯ দলের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে ডিএমপির অনুমতি না পাওয়ায় হতাশা প্রকাশ করেন।

বিএনপি নেতৃত্বাধীন ১৯ দলীয় জোট সিদ্ধান্ত নিয়েছে ডিএমপি যদি অনুমতি না দেয় তবে পূর্বঘোষিত দেওয়া কর্মসূচি মোতাবেক দেশের প্রতিটি জেলা ও থানাতে আজ ১৯ দলের নেতাকর্মী ও তাদের সমর্থকেরা কালো পতাকা মিছিল করবে। এছাড়া, আজ বিকেল তিনটায় ঢাকা মহানগরীর প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে জোটের নেতাকর্মী ও সমর্থকেরা কালো পতাকা প্রদর্শন করে দশম জাতীয় সংসদ অধিবেশনের প্রতিবাদ ও নিন্দা জানাবে। মঙ্গলবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের পক্ষ থেকে করা এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির সিদ্ধান্ত জানান দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড.আসাদুল করিম রিপন।

এদিকে, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পূর্বের ন্যায় আইন-শৃংখলা বাহিনীর কড়া নজরদারি লক্ষ্য করা গেছে। আইন-শৃংখলা বাহিনীর একাধিক কর্মকর্তার সাথে কথা বলে জানা গেছে, কার্যালয়ের সামনে যেকোনো অপ্রীতিকর ঘটনা ঠেকাতে তারা উপরের নির্দেশে এখানে দায়িত্বরত রয়েছেন। সেই সাথে পুলিশের প্রিজন ভ্যান, কামান বিগেল ও জরুরি এ্যাম্বুলেন্সও রাখা হয়েছে।

এমআর/এএস