নাশকতাকারীদের ছাড় দেওয়া হবে না: প্রধানমন্ত্রী

0
101
Sheakh Hasina

Sheakh Hasinaপোশাক কারখানা ও বাসে আগুন দিয়ে যারা মানুষ মারছে তাদের ছাড় দেওয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাছাড়া দোষীদের ধরতে আইন শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন বলে জানান তিনি।

মঙ্গলবার বিকেলে গাজীপুরের কোণাবাড়িতে সম্প্রতি পুড়ে যাওয়া স্ট্যান্ডার্ডের কারখানা পরিদর্শনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই হুশিয়ারি উচ্চারণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তৈরি পোশাক খাতে নাশকতা কারীদের কোন ছাড় দেওয়া হবে না। তাদের গ্রেপ্তার করে শাস্তি দেওয়া হবে। এর জন্য তিনি আইন শঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন বলে জানান তিনি।

তিনি বলেন, ইতোমধ্যে কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়েছে। দোষীদের ধরে শাস্তি প্রদান করা হবে বলে তিনি  মালিকদের আশ্বাস দেন। তাছাড়া হাসপাতাল ঘুরে পুড়ে যাওয়া মানুষের আহাজারি দেখেছেন যা অসহনীয় উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

এসময় পোশাক কারখানার মালিক ও ব্যবসায়ী নেতারা তার সাথে ছিলেন।

এর আগে সোমবার বিকেলে সম্প্রতি রাজনৈতিক অবস্থা, স্ট্যান্ডার্ডের কারখানায় নাশকতামূলক অগ্নিসংযোগ ও বাণিজ্যিক পরিস্থিতি নিয়ে জরুরি মতবিনিময় সভায় বসেন ব্যবসায়ী নেতারা।

সেখানে তারা ব্যবসাখাতে নাশকতার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন। দোষীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবিও জানান তারা। ব্যবসা খাতে এভাবে নাশকতা চলতে থাকলে প্রবৃদ্ধি আরও কমবে বলে জানান নেতারা।

এছাড়া গত রাতে প্রধানমন্ত্রীর সাথে বৈঠককালে তারা কারখানাগুলোর কি পয়েন্ট ইনস্টলেশন (কেপিআই) ঘোষণা করার দাবি জানান। আমদানি-রপ্তানি কার্যক্রম নির্বিঘ্ন করতে ঢাকা-চট্টগ্রাম সড়কে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়ার দাবিও জানান তারা।