সূচক ও লেনদেন কমেছে

0
34

dse_dsbi_indexঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্যসূচক এবং লেনদেন কমেছে। কমেছে লেনদেন হওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম। ডিএসইতে লেনদেন কমেছে ৭৮ কোটি ৯৩ লাখ টাকার। ডিএসই প্রধান সূচক কমেছে ৪৫ পয়েন্ট বা দশমিক ৯৪ শতাংশ।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ডিএসইএক্স সূচক ৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৭০৬ পয়েন্টে। ডিএসইএস সূচক ১০ পয়েন্ট বা ১ দমমিক ০৯ শতাংশ কমে অবস্থান করছে ৯৭১ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১১ পয়েন্ট বা দশমিক ৭১ শতাংশ কমে অবস্থান করছে ১ হাজার ৬৪৭ পয়েন্টে। এই সময় পর্যন্ত লেনদেন হওয়া ১২৮ টি কোম্পানির শেয়ার দর বেড়েছে। লেনদেন হওয়া ৬১ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে।

লেনদেন হয়েছে ২৯২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের। এর মধ্যে দর বেড়েছে ৭৬ টির কমেছে ১৮১টির এবং অপিরিবর্তিত রয়েছে ৩৫টির।

ডিএসইতে লেনদেনের র্শীষে (টাকার পরিমানে)থাকা দশটি কোম্পানি হল- পদ্মা অয়েল, স্কয়ারফার্মা, সামিট পাওয়ার পূর্বাঞ্চল, মেঘনা পেট্রোলিয়াম, বেঙ্গল উইন্ডসর, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড, লংকাবাংলা, ইউনাইটেড এয়ারওয়েজ, লাফার্জ সুরমা এবং অলিম্পিক ইন্ডাস্ট্রিজ।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৬৬৬ পয়েন্টে। লেনদেন হয়েছে ২২৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের। এর মধ্যে দর বেড়েছে ৬০টির কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

এমআরবি/