৫ ঘণ্টা পর চট্রগ্রাম থেকে সিলেট মুখী ট্রেন চলাচল শুরু

ashuganj_train_dorgatnaঢাকা-চট্রগ্রাম রেল রুটের ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার তালশহর রেলষ্টেশনের কাছে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় চট্রগ্রামগামী মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা হয়েছে। এতে ডাউন লাইনে চট্রগ্রাম ও সিলেট অভিমুখি সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। উদ্বার কাজ শেষে বিকেল সাড়ে ৩টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

জানা যায়, বগি লাইনচ্যুত হওয়ায় ডাউন লাইনে রেল চলাচল বন্ধ হলেও আপ লাইনে ঢাকা অভিমুখি ট্রেন চলাচল স্বাভাবিক থাকে।খবর পেয়ে দুপুর ১টায় আখাউড়া থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ শুরু করে।

রেল স্টেশন সূত্রে জানা যায়,অবরোধের কারণে ঢাকা-চট্রগ্রাম রেল রুটে ট্রেন চলাচলে বিঘ্ন সৃষ্টি হওয়ায় চট্রগ্রামগামী এই মালবাহী ট্রেনটি দুইদিন যাবত তালশহর রেল ষ্টেশনে অবস্থান করছিল। মঙ্গলবার সকাল ১১টায় মালবাহী ট্রেনটি তালশহর রেল ষ্টেশন থেকে ছেড়ে কিছু দূর যাবার পরই একটি বগির ২টি চাকা উপরের অংশটুকু আলাদা হয়ে যায় এবং ট্রেনটির ১০০৩৩ নাম্বার বগিটি লাইনচ্যুত হয়। খবর পেয়ে আশুগঞ্জ ষ্টেশন কর্তৃপক্ষ উদ্ধারকারী রিলিফ ট্রেনের সাথে যোগাযোগ করলে তারা এসে উদ্ধার কাজ শুরু করে।এতে করে চট্রগাম ও সিলেটগামী বিভিন্ন ট্রেন ভৈরব ও মেথিকান্দা স্টেশনে আটকা পড়ে।

এ ব্যাপারে তালশহর রেলষ্টেশনের ষ্টেশন মাষ্টার মোঃ নাজমুল হক জানান, মালবাহী ট্রেনটির চাকা থেকে উপরের অংশটুকু আলাদা হয়ে যাওয়ায় ট্রেনটির ১০০৩৩ নাম্বার বগিটি লাইনচ্যুত হয়। এতে করে প্রায় ৫ ঘন্টা ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকলেও  আপ লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক  ছিল।বর্তমানে আপ ও ডাউন দুই লাইনেই বিকেল সাড়ে ৩টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।