সরকার রাজনৈতিক বেঈমানি করে ক্ষমতা নিয়েছে: শাহ মোয়াজ্জেম

0
101
বিএনপি নেতা শাহ মোয়াজ্জেম

বিএনপি নেতা শাহ মোয়াজ্জেমসরকার রাজনৈতিক বেঈমানি করে ক্ষমতা নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির নির্বাহী কমিটির সহ সভাপতি ও সাবেক উপ প্রধানমন্ত্রী শাহ মোয়াজ্জেম হোসেন।মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী ভূমিহীন দল আয়েজিত ‘সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষাঃ চলমান রাজনৈতিক সংকট’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সে সময় তিনি বর্তমান সময়ের বিচারবর্হভুত হত্যাকাণ্ডের তীব্র সমালোচনাও করেন। তিনি বলেন, ‘ক্ষমতা পাওয়ার পরও কেন তারা(সরকার)এভাবে মানুষ মারছে এখন প্রশ্ন সেটাই।’

সংগঠনটি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৭৮ তম জন্মবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে।

এসময় তিনি দশম জাতীয় সংসদ নির্বাচন কোনো নির্বাচন নয় বলেও মন্তব্য করেন।শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, যে নির্বাচন তারা (আ.লীগ) করেছে এটা কোনো নির্বাচন নয়। এ নির্বাচনে ৯৫ শতাংশ মানুষ ভোটই দেয় নাই।

রাজনৈতিক সহিংসতার কথা উল্লেখ করে তিনি বলেন, বাসে কারা আগুন দেয় জনগণ এখন সব জানে। মানুষ মেরে নাম দিচ্ছেন এনকাউন্টার ।

শিবির নেতাদের ধরপাকরের বিষয়ে তিনি বলেন, শিবিরের যাদের এখন মারছেন যুদ্ধের সময় তাদের জন্মই হয়নি। জামাত শিবির পেলেই তাকে মেরে ফেলতে হবে এটা ঠিক না। আমি যুদ্ধাপরাধীর পক্ষে বলছিনা আমি মানবতার পক্ষে বলছি।

সরকার পতন আন্দোলন সম্পর্কে তিনি বলেন, বক্তৃতা দেওয়া আর আন্দোলন করা এক কর্ম নয়। সবাই শুধু বড় বড় কথা বলে কিন্তু রাজপথে কেউ নামেনা।

বাংলাদেশ জাতীয়তাবাদী ভূমিহীন দলের সিনিয়র সহ সভাপতি চৌধুরী আবু তালেবের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি রুহুল আমিন গাজীসহ আরও উপস্থিত ছিলেন, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন, শওকত মাহমুদ, হাজী মিজানুর রহমান ভূইয়া প্রমুখ।

এমআর/এসএস