খুলনায় পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির নেতা বন্দুকযুদ্ধে নিহত

0
29
khulna-map

khulna-mapখুলনায় বন্দুকযুদ্ধে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী দল পূর্ববাংলার কমিউনিস্ট পার্টির (এম এল) প্রধান শিমুল ভূঁইয়ার সেকেন্ড ইন কমান্ড তৌহিদুল ইসলাম সবুজ (২৭) বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ফুলতলা উপজেলার ছাতিয়ানতলা দীঘির পাড়ে এ ঘটনা ঘটে। সে ফুলতলা উপজেলার দামোদর গ্রামের সেলিম শেখের ছেলে।

ঘটনাস্থল থেকে ১টি বন্দুক, ১টি পিস্তল, ১৫ রাউন্ড বন্দুকের গুলি, ৪ রাউন্ড রাইফেলের গুলি, ৬টি বোমা ও ২টি রামদা উদ্ধার করা হয়। নিহত সবুজের বিরুদ্ধে ৯টি হত্যা মামলা, ২টি অস্ত্র মামলাসহ ১২টি মামলা রয়েছে।

খুলনা জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) আব্দুল কাদের বেগ জানান, নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠন পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির শীর্ষ নেতা শিমুল ভুঁইয়াসহ তার দলবল অবস্থান করছে গোপনে এমন খবর পেয়ে মঙ্গলবার রাত আড়াইটার দিকে পুলিশের একটি দল ফুলতলা দিঘির পাড় এলাকায় অভিযানে যায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চরমপন্থীরা তাদেরকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে উভয়ের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। গুলি বিনিময়ের পর সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে পুলিশ গুলিবিদ্ধ অবস্থায় তৌহিদুল ইসলাম সবুজকে উদ্ধার করে ফুলতলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। পুলিশ ঘটনাস্থল থেকে ১টি কাটা রাইফেল, ১টি পিস্তল, ১৫ রাউন্ড পিস্তলের গলি, ৪ রাউন্ড রাইফেলের গুলি, ২টা রামদা, ৬টি বোমা উদ্ধার করেছে।

নিহত সবুজের বিরুদ্ধে ফুলতলাসহ বিভিন্ন থানায় ৯টি হত্যা, ২টা অস্ত্র মামলাসহ এক ডজন মামলা রয়েছে। সে তালিকাভুক্ত সন্ত্রাসী বলে পুলিশ জানিয়েছে।