রাজশাহী মোহনপুর উপজেলা নির্বাচনে বৈধ প্রার্থী ৯ জন

0
43
rajshahi

rajshahiরাজশাহী মোহনপুর উপজেলা পরিষদ নির্বাচনে বিভিন্ন পদে ৯ জন প্রার্থী মনোনয়পত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এর মধ্যে চেয়ারম্যান, পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন করে মোট ৯ জন প্রার্থী বৈধ তালিকায় আছেন।

মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সোমবার বিকালে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম বৈধ প্রার্থীদের তালিকা ঘোষণা করেন।

চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন, উপজেলা বিএনপির সভাপতি অধ্যাপক আব্দুস সামাদ, উপজেলা জামায়াতের আমির এফএম ইসমাইল আলম ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালাম। এছাড়া ঋণ খেলাপির কারণে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহসভাপতি শামিমুল ইসলাম মুন এবং আয়কর রিটার্ন দাখিল না হওয়ায় উপজেলা বিএনপির আরেক সহসভাপতি অধ্যক্ষ গিয়াস উদ্দিনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন, উপজেলা জামায়াতের সেক্রেটারি আবুল কালাম আজাদ, কেশরহাট পৌরসভা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোসলেম উদ্দিন ও যুবদল নেতা জাহাঙ্গীর আলমকে। আর তথ্য গোপন করায় উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আল মমিন শাহ’র মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ্ প্রার্থীরা হলেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ডলি আক্তার, জোসনা আরা খাতুন ও জাতীয় পার্টির উপজেলা সভানেত্রী বানেছা বেগম। এছাড়া মনোনয়ন ফরম পূরণ ত্রুটিপূর্ণ হওয়ায় শামীমা খাতুনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এর আগে চেয়ারম্যান ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জনসহ মোট ১৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মশিউর রহমান জানান, আগামী তিন দিনের মধ্যে যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা যথাযথ কাগজপত্রসহ আপিল কর্তৃপক্ষ জেলা প্রশাসক মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী বরাবর আপিল দাখিল করতে পারবেন। ওই তিন দিনের মধ্যেই আপিল শুনানি শেষ হবে বলে জানান তিনি।

তফসিল অনুযায়ী, ২৭ জানুয়ারি মনোনয়পত্র বাছাই করা হবে। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৩ ফেব্রুয়ারি। এ উপজেলায় ভোটগ্রহণ করা হবে ১৯ ফেব্রুয়ারি।

সাকি/