জামিন পেলেন রিজভী

0
71

বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভীকে ৩ মামলায় ৬ মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। সোমবার বিকেলে বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এই রায় প্রসঙ্গে ব্যারিষ্টার রাজীব সাংবাদিকদের জানান, হরতাল, অবরোধ ও হেফাজতের সমাবেশের দিন সহিংসতার ঘটনায় করা আলাদা ৩ মামলায় রিজভীকে ৬ মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

১৮ দলের দেওয়া বিভিন্ন সময়ে হরতাল ও অবরোধ কর্মসূচিতে রাজধানীতে সহিংসতা ও নাশকতামূলক কর্মকাণ্ডের ঘটনায় রিজভীর বিরুদ্ধে শাহবাগ থানায় দু’টি মামলা করা হয়।

এছাড়া হেফাজতের সমাবেশের দিন রাজধানীতে সহিংসতার অভিযোগ এনে রিজভির বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মতিঝিল থানায় মামলা করে।

এর আগে হাইকোর্টের আরেকটি বেঞ্চ রিজভী এবং বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা ও সাংগঠনিক-সম্পাদক গোলাম আকবর খন্দকারকে নতুন কোনো মামলায় গ্রেপ্তার বা হয়রানি না করতে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি নির্দেশ দিয়েছেন।

বিএনপির কারাগারে থাকা এ তিন নেতার আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি মো. হাবিবুল গণি সমন্বয়ে গঠিত হাইোকর্ট বেঞ্চ।

রিজভীর জামিন আবেদনের ওপর শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, ব্যারিস্টার আমিনুল হক এবং ব্যারিস্টার রাজীব রউফ।

এমআর/এএস