টপটেন গেইনারের শীর্ষে ন্যাশনাল টিউবস

0
70
ন্যাশনাল টিউবসের লোগো

National_tubes_logoপ্রকৌশল খাতের কোম্পানি ন্যাশনাল টিউবস সোমবার টপটেন গেইনার তালিকার শীর্ষ স্থানে উঠে এসেছে। এই কোম্পানির শেয়ার দর ৭ টাকা ১০ পয়সা বা ৬ দশমিক ৯৯ শতাংশ বেড়েছে।

সোমবার এই কোম্পানিটির ২ লাখ ৯৮ হাজার ৪০০ শেয়ার ৯৮৮ বার লেনদেন হয়।যার বাজার মূ্ল্য ছিল প্রায় ১৮৩ কোটি টাকা। কোম্পানিটির ১ বছরে শেয়ার দর বেড়েছে ৩৬ টাকা থেকে ১১৯ টাকা। অর্থাৎ এক বছরে এই শেয়ারের দর বেড়েছে ২১০ শতাংশ।

কোম্পানির আর্থিক প্রতিবেদন অনুযায়ী, অর্ধ-বার্ষিকে কোম্পানিটি মুনাফা করেছে ১ কোটি ১৯ লাখ টাকা এবং শেয়ার প্রতি আয় করেছে ৬৬ পয়সা। এছাড়া আগের দুই বছর কোম্পানিটি লোকসানে ছিল।

উল্লেখ, কোম্পানিটি ১৯৮৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানির মোট ১ কোটি ৮০ লাখ ১৮ হাজার শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২৮ দশমিক ৪৭ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের রয়েছে ২০ দশমিক ৫৩ শতাংশ এবং সরকারের রয়েছে ৫১ শতাংশ।

এছাড়া টপটেন গেইনার তালিকার ক্রম অনুসারে রয়েছে ইস্টার্ন ব্যাংক, রহিম টেক্সটাইল, জিপিএইচ ইস্পাত, কাশেম ড্রাইসেল, সাউথইস্ট ব্যাংক, বরকতুল্লাহ ইলেকট্রো ডায়নামিকস লিমিটেড, ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কর্মাশিয়াল ব্যাংক, হাক্কানী পাল্প এবং আল –আরাফা ইসলামী ব্যাংক।

 

এসএ/এমআরবি/