ফেব্রুয়ারিতে জি প্রো-২ ফ্যাবলেট বাজারে আনছে এলজি

0
89
lg-g-pro-2

lg-g-pro-2নিত্য নতুন প্রযুক্তি। প্রতিযোগিতার দৌড়ে কি পিছিয়ে পড়বে এলজি?  ভাবনা-চিন্তাটা বেশ কিছুদিন আগেই শুরু করে দিয়েছিল বিশ্বের তৃতীয় বৃহৎ স্মার্টফোন প্রস্তুতকারক কোম্পানিটি। লক্ষ্য  স্যামসাং, নোকিয়া আর এইচটিচির বাজারে প্রতিযোগিতা করে টিকে থাকা। আর সেই জন্যই এবার জি প্রো-২ ফ্যাবলেট প্রযুক্তিকে হাতিয়ার করল তারা ।

সম্প্রতি জি প্রো-২ ফ্যাবলেট আনার ঘোষণা দিয়েছে কোম্পানিটি। আগামি মাসেই এটি বাজারে আসতে পারে বলে জানিয়েছে তারা। খবর দ্য টাইমস অব ইন্ডিয়ার।

এল জি জানায়, জি প্রো-২ মডেলের নতুন ফ্যাবলেটটিতে থাকছে ৬ ইঞ্চির স্ক্রিন (১৯২০*১০৮০পি)। এছাড়া অন্যান্য বৈশিষ্ট্যগুলোর মধ্যে থাকছে কোয়াডকোর স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসর, অ্যান্ড্রয়েট ৪ দশমিক ৪ কিটক্যাট অপারেটিং সিস্টেম এবং ৩ জিবি র‌্যাম।

তবে কবে নাগাদ ফ্যাবলেটটি বাজারে অবমুক্ত করা হচ্ছে সে ব্যাপারে কোনো নির্দিষ্ট তারিখের কথা জানায়নি এলজি। এছাড়া এখনও মডেলটির দাম নির্ধারণ করেনি তারা।

কোম্পানিটি জানিয়েছে, গত বছরে এই সিরিজের অপটিমাস জি প্রো মডেলের ফ্যাবলেট বাজারে আনে তারা। নকিয়া লুমিয়া ১৫২০, স্যামসাং গ্যালাক্সি নোট ৩, এইচটিসি ওয়ান ম্যাক্স এর সাথে বাজারে টেক্কা দিতেই জি প্রো-২  আনবে এলজি।

এস রহমান/