অবৈধ সরকার বাতিল ও সুষ্ঠু নির্বাচনের দাবি ফখরুলের

0
35
BNP-PRESS-BRIEFIN

BNP-PRESS-BRIEFIN২৯ জানুয়ারি কালো পতাকা মিছিল কর্মসূচি সফল করার লক্ষ্যে বিএনপি নেতৃত্বাধীন ১৯ দলীয় জোটের যৌথসভা শেষে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন,  অবিলম্বে অবৈধ সরকার বাতিল করে সবদলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচনের দাবি জানাচ্ছি।

সোমবার বেলা পৌণে ১২টায় নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

যৌথসভা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, আগামি ২৯ জানুয়ারি তথাকথিত সরকারের সংসদ আহ্বান করা হয়েছে তার প্রতিবাদে ঐদিন সারাদেশে জেলা মহানগর পর্যায়ে কালো পতাকা মিছিলের কর্মসূচির স্বিদ্ধান্ত আগেই ঘোষণা করা হয়েছে। ঐ দিনের কর্মসূচিটি ঢাকা মহানগরে পালন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে অনুমতি চাওয়া হবে।

ডিএমপি অনুমতি দেবেন এমন আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, আশা করছি গণতন্ত্রে ভিন্নমত প্রকাশের অধিকার সমুন্নত রাখতে ডিএমপি কিংবা সরকার উদারতা দেখাবেন।

তিনি আরও বলেন, ১৯ দলের শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচি দুটি রুটে হতে পারে সে বিষয়ে দুটি রুটই ডিএমপিকে জানানো হবে। এখন ডিএমপি কোন রুটে অনুমতি দেয় তা আপনাদের যথাসময়ে জানানো হবে।

বিচার বহির্ভূত হত্যাকাণ্ড বেড়েই চলেছে এমন অভিযোগ করে তিনি বলেন, সারাদেশে শতাধিক বিরোধী দলীয় নেতাকর্মীকে বিনা বিচারে হত্যা করা হয়েছে। একটি গণতান্ত্রিক দেশে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড কখনই কাম্য নয়।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ন-মহাসচিব আমানুল্লাহ আমান, আবুল খায়ের ভুঁইয়া, কৃষক দলের সাধারণ-সম্পাদক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, মহিলা দলের সভানেত্রী শিরিন সুলতানা, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম, বিএনপির সহ-দপ্তর সম্পাদক শামীমুর রহমান শামীমসহ ১৯দলের  বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এমআর/