দশ ট্রাক অস্ত্র মামলা : আবেদন খারিজ, রায় বৃহস্পতিবার

0
31

হাইকোর্টআলোচিত ১০ ট্রাক অস্ত্র মামলার বিচারিক আদালত পরিবর্তন ও তদন্ত কর্মকর্তাকে আবার জেরার আবেদন খারিজ করে দিয়েছেন উচ্চ আদালত। বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের বেঞ্চ সোমবার আসামিপক্ষের আবেদন বাতিলের এই আদেশ দেন। এর ফলে আগামি বৃহস্পতিবার এই মামলার রায় দিতে আর কোনো বাধা রইলো না।

এর আগে গত ১৩ জানুয়ারি সোমবার বিকেলে এই মামলার আসামি পক্ষের যুক্তিতর্কের শুনানি শেষ হওয়ার পর ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) রায় ঘোষণার দিন ধার্য করেন চট্টগ্রামের বিশেষ ট্রাইব্যুনাল-১-এর বিচারক এস এম মুজিবুর রহমান।
প্রসঙ্গত, গত ১২ জানুয়ারি ১০ ট্রাক অস্ত্র মামলার তদন্ত কর্মকর্তা আহাদুর রহমানকে পুনরায় জেরা করার নির্দেশনা চেয়ে আবেদনটি করেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) তৎকালীন ফিল্ড অফিসার আকবর হোসেন খানসহ তিন জন।

আদালতে আকবর হোসেনের পক্ষে ছিলেন শাহ মঞ্জুরুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খোন্দকার দিলীরুজ্জামান। শুনানি শেষে আদালত আবেদনটি খারিজ করে দেন আদালত।

২০০৪ সালের ১ এপ্রিল গভীর রাতে সিইউএফএল জেটিঘাটে ১০ ট্রাক অস্ত্র ও গোলাবারুদ আটক করে পুলিশ। এই ঘটনায় কর্ণফুলী থানায় অস্ত্র ও চোরাচালান আইনে দুটি মামলা হয়।