আজকের সংবাদপত্র

অর্থসূচক ডেস্ক

0
69

newspaperআজ শনিবার প্রকাশিত দেশের বেশিরভাগ সংবাদপত্রে মানব পাচার প্রসঙ্গ প্রাধান্য পেয়েছে। গতকাল শুক্রবার ইন্দোনেশিয়ার উপকূলে কয়েক সপ্তাহ ধরে নৌকায় ভাসতে থাকা ৭৪৭ জন অভিবাসীকে উদ্ধার করা হয়। এসব অভিবাসীর মধ্যে রয়েছে বাংলাদেশি ও মিয়ানমারের রোহিঙ্গা মুসলিম। গত ৮ মে থেকে গতকাল শুক্রবার পর্যন্ত থাইল্যান্ড, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার উপকূল থেকে অন্তত ২ হাজার ৮০০ করা হয়।

প্রথম আলোর প্রথম লিড নিউজের শিরোনাম ‘এক সপ্তাহে উদ্ধার ২৮০০’। যার উপ শিরোনাম ‘ইন্দোনেশিয়ার উপকূলে ৭৪৭ বাংলাদেশি ও রোহিঙ্গা উদ্ধার’। পত্রিকাটির দ্বিতীয় লিড নিউজের শিরোনাম ‘বাংলা আমের বিলেত যাত্রা’। যার টিকার হলো ‘ এ মাসেই ২ হাজার ৬০ কেজি আম কিনছে ওয়ালমার্ট’।

সমকালের প্রথম লিড নিউজের শিরোনাম ‘অভিবাসীদের বাঁচান’। যার টিকার হলো ‘ মালয়েশিয়া ইন্দোনেশিয়া ও থাইল্যান্ডের প্রতি জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রের আহবান’। তাদের দ্বিতীয় লিড নিউজের শিরোনাম ‘ রেস্টুরেন্টে অভিযানে উত্তর কোরীয় কূটনীতিকের বাধা’।

কালের কণ্ঠের প্রথম লিড নিউজের শিরোনাম ‘মানবিক বিপর্যয়েও নিষ্ঠুর তিন দেশ’। যার উপ শিরোনাম ‘উপকূল থেকে উপকূলে ভেসে বেরাচ্ছে হাজারো অভিবাসী, আশ্রয় দিচ্ছে না কেউ’। পত্রিকাটির দ্বিতীয় লিড নিউজের শিরোনাম ‘চাঞ্চল্যকর হত্যা মামলার আসামিরাও জামিন পাচ্ছে’।

দৈনিক ইত্তেফাকের প্রথম লিড নিউজের শিরোনাম ‘মানবিক বিপর্যয়ে অভিবাসীরা’। পত্রিকাটির দ্বিতীয় লিড নিউজের শিরোনাম ‘এক হাজার কোটি ডলারের চুক্তি সই চীন-ভারতের’। যার টিকার হলো ‘ এ মাসেই ২ হাজার ৬০ কেজি আম কিনছে ওয়ালমার্ট’।

The Daily Star পত্রিকাটির প্রধান লিড নিউজের শিরোনাম ‘900 survive’ । পত্রিকাটির দ্বিতীয় লিড নিউজের শিরোনাম ‘From Satkhira to UK supermarkets’।