সাতক্ষীরায় ছাত্রদল নেতা নিহত

0
87
satkhira

satkhiraসাতক্ষীরায় ছাত্রদল নেতা আজহারুল শেখ (২৮) যৌথবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। তিনি তালা উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক ও ইসলামকাঠি ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ছিলেন। সে তালা উপজেলার ইসলামকাঠি ইউনিয়নের ঘোনা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

সোমবার ভোর পাঁচটার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এর আগে গতকাল রোববার ভোরে যৌথবাহিনীর গুলিতে ছাত্র শিবিরের দুই নেতা নিহত হয়েছিল বলে খবর পাওয়া যায়।

তালা থানার ওসি মতিয়ার রহমান বলেন, আজহারুল ইসলাম ২০০২ সালে নিহত ইসলামকাঠি ইউনিয়ন পরিষদের সদস্য আবদুর রউফ হত্যা মামলার অন্যতম আসামি। এছাড়া সাম্প্রতিক সময়ে পুলিশের ওপর হামলাসহ বিভিন্ন সহিংস ঘটনায় আরও ছয়টি মামলা রয়েছে তার বিরুদ্ধে।

তিনি আরও জানান, গতকাল তালা উপজেলার চাঁদপুর এলাকার একটি চিংড়ি ঘের থেকে আজহারসহ মোট চারজনকে আটক করে পুলিশ। রোববার দিবাগত রাত একটার দিকে আজহারকে নিয়ে যৌথবাহিনী অস্ত্র উদ্ধার অভিযানে বের হয়। এক পর্যায়ে তারা মাগুরা খেয়া ঘাট এলাকায় পৌঁছালে ৩০ থেকে ৪০ জনের একদল দুর্বৃত্ত আজহারকে ছিনিয়ে নেওয়ার উদ্দেশে যৌথ বাহিনীর সদস্যদের লক্ষ্য করে ১০ থেকে ১২ রাউন্ড গুলি চালায়। এবং চারটি বোমা বিস্ফোরণ ঘটায়। যৌথবাহিনীর সদস্যরাও পালটা গুলি ছোড়ে। এ সময় গুলিবিদ্ধ হয়ে আজহারুল ইসলাম মারাত্মক আহত হলে পরে তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আজহারুলের পরিবারের দাবি, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। আজহারুলের বিরুদ্ধে সবকটি মামলা সাজানো। রোববার ভোরে আটক করার পর আজ সকালে তার মৃত্যুর খবর জানতে পারেন তারা।

এএস