প্রত্যাশার টেস্টে চাপে টাইগাররা

0
83

tamim-ttএটাকে মর্যাদার টেস্ট বলা যায়। ভারত, অস্ট্রেলিয়া আর ইংল্যান্ড যখন বলছে বাংলাদেশের টেস্ট স্টাটাস ফিরিয়ে নেওয়ার কথা, আইসিসি সংস্কারের কথা তখন বাংলাদেশে এটা নিয়ে শুরু হয়েছে তীব্র বিরোধিতা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড আইসিসি সংস্কার প্রস্তাবে ভোট দেবে না বলে সিদ্ধান্ত নিয়েছে। আইসিসির সহ-সভাপতি আ হ ম মোস্তফা কামালও জানিয়েছেন প্রস্তাবটি পাস করতে দেওয়া হবে না।

তবে বাংলাদেশের দলের ভক্তদের প্রত্যাশা আজকে শুরু হওয়া টেস্টের ফলাফলের মধ্যে দিয়ে বাংলাদেশ জবাব দেবে। বাংলাদেশ প্রমাণ করবে তারা ভালো খেলেই টেস্টে থাকতে চায়।

কোটি কোটি ভক্তের সেই আশা-আকাঙ্খার চাপ কাধে নিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেছে টাইগাররা।

তবে শুরুটা ভালো হতে হতে হলো না। দলের ৩৫ রান ও ব্যক্তিগত ৬ রানের মাথায় আউট হয়ে গেলেন তামিম ইকবাল। ৪০ রানের মাথায় আউট হন মার্শাল আইয়ুব। দলের হিসাবের খাতায় আর কোনো রান যোগ না হওয়ার আগেই ফিরে যান ৩৩ রান করা শামসুর রহমান।

দীর্ঘদিন থেকে রাজনৈতিক পরিস্থিতির কারণে শ্রীলঙ্কা বাংলাদেশে আসবে কি না সেটাও ছিল অনিশ্চিত। এর আগে সর্বশেষ  গত বছর অক্টোবরে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টেস্ট খেলেছিল বাংলাদেশ। তাতে ফলাফল ছিল ড্র।

বাংলাদেশ দল: অধিনায়ক মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তামিম ইকবাল, নাসির হোসেন, শামসুর রহমান, মার্শাল আইয়ুব, মনিনুল হক, রবিউল ইসলাম, রুবেল হোসেন, আল-আমিন হোসেন ও সোহাগ গাজী।

শ্রীলঙ্কা দল: অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস, দিমুখ করুনারত্নে, কুমার সাঙ্গাকারা, কুশল সিলভা, মাহেলা জয়াবর্ধনে, কিথুরুওয়ান বিথাঙ্গে, দিলরুওয়ান পেরেরা, শামিন্দা ইরাঙ্গা, রঙ্গনা হেরাথ, দিনেশ চান্দিমাল ও সুরঙ্গা লাকমাল।