কিশোগঞ্জ সোনালী ব্যাংক থেকে ১০ কোটি টাকা লুট

0
44

Kishoreganj Pic-26.1.14সুড়ঙ্গ কেটে সোনালী ব্যাংক কিশোরগঞ্জ শাখা থেকে অন্তত ১০ কোটি টাকা লুট করেছে দুর্বৃত্তরা। রবিবার বিকেলে বিষয়টি টের পায় ব্যাংক কতৃপক্ষ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,  কিশোরগঞ্জ শহরের রথখোলা এলাকায় অবস্থিত সোনালী ব্যাংকের পাশের একটি বাসা থেকে মাটির নীচ দিয়ে একটি সুড়ঙ্গ কাটে দুর্বৃত্তরা। সে সুড়ঙ্গ দিয়ে সোনালী ব্যাংকে প্রবেশ করে ভল্ট ভেঙ্গে অন্তত ১০ কোটি টাকা লুট করে নিযে যায়।

রোববার বিকেলে বিষয়টি টের পায় ব্যাংক কর্তপক্ষ। বিষয়টি জানাজানি হলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। যে বাসাটির ভিতর দিয়ে সুড়ঙ্গটি কাটা হয়েছে সেটি প্রয়াত ভাষা সৈনিক আমিনুল হকের। ওই বাসার রুমে সোহেল নামে এক যুবক ৬ মাস ধরে ভাড়া থাকতো। ঘটনার পর থেকে সোহেল পলাতক রয়েছে। এ ব্যাপারে ব্যাংকের ব্যবস্থাপক হুমায়ুন কবীর ভূঁইয়াসহ কেউ কথা বলতে চাননি। তারা এখন আসলে কি পরিমাণ টাকা লুট হয়েছে তার হিসাব-নিকাশ নিয়ে ব্যস্ত থাকতে দেখা গেছে। তবে সূত্র জানায় কমপক্ষে ১০ কোটি টাকা লুট করা হয়েছে। ঘটনাস্থলে পৌঁছে জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেন খান জানিয়েছেন, বিষয়টি তারা সিরিয়াসভাবে নিয়েছেন। এ ঘটনায় জড়িতদেরকে সনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে বলে তিনি এ প্রতিবেদককে জানিয়েছেন।

সাকি/