হাকিমপুরে সালিশী বৈঠকে হামলা, মহিলাসহ আহত ১২

0
89
dinajpur

dinajpurদিনাজপুরের হাকিমপুর উপজেলার বোয়ালদাড় ইউপির কৃষ্টপুর গ্রামে আজ রোববার একটি সালিশী বৈঠকে স্থানীয় ইউপি সদস্যের নেতৃত্বে ১০-১২ জনের একটি সন্ত্রাসী দল হামলা চালিয়ে ১২ জনকে আহত করেছে। আহতদের মধ্য ৫ জন নারী রয়েছে। আহতদের ৩ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে এবং অন্যদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন হামলার শিকার আহাদ আলী জানান, শনিবার ছাগলে জমির ফসল খাওয়ার ঘটনাকে কেন্দ্র করে জাহিদুল ইসলামের স্ত্রী এসমেতারা বেগম ও আমিনুল ইসলামের স্ত্রী মেনেকা বেগমের মধ্য বিরোধের সৃষ্টি হয়। বিরোধটি নিরসনের লক্ষ্যে গ্রামবাসীর উদ্যেগে পরদিন আনেস উদ্দিনের পুত্র আজিজুল ইসলামের বাড়িতে এক সালিশী বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকটি চলাকালীন সময়ে স্থানীয় ইউপি সদস্য ও একই গ্রামের বাসিন্দা বাবুল হোসেনের নেতৃত্বে ১০-১২ জন সন্ত্রাসীর একটি দল লাঠিসোটা হাতে নিয়ে সালিশকারীদের উপর আকস্মিক হামলা চালায়। এ সময়  মোমিনুর (৩৫), আজিজজুল হোসেন (৪০), আহাদ আলী (৫০), মোখলেছার (৩০), রানি বাবু (২০), আবেদ আলী (৪০), জাহিনুর (৪৫), সাজেদা (৩০), আবেদা (৩০), জহুরা (৩৫), আজিয়া (৩৫), খাইরুন (৫০) আহত হয়। আহতদের মধ্যে মোমিনুরের অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে ইউপি সদস্য বাবুল হোসেনের নিকট জানতে চাইলে তিনি হামলার ঘটনার সত্যতা স্বীকার করেন। রিপোর্টটি লেখা পর্যন্ত মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।