সিইসি বরাবর তাবিথের খোলা চিঠি

অর্থসূচক ডেস্ক

0
51
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর খোলা চিঠি দিয়েছেন সদ্য শেষ হওয়া ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। চিঠির সত্যতা নিশ্চিত করেছেন তার নির্বাচনী প্রচার সমন্বয়ক আবদুল্লাহ আল সোহেল।
tabitচিঠিতে বলা হয়, এই নির্বাচনে গণতন্ত্র পরাজিত হয়েছে। জনমনে এ ধারণা বদ্ধমূল হয়ে গেছে, মানুষ আর নিজের  ভোট নিজে দিতে পারবে না।
বৃহস্পতিবার খোলা চিঠিতে তিনি অভিযোগ করেন, নির্বাচন কমিশন (ইসি) আওয়ামী লীগের আজ্ঞাবহ অঙ্গসংগঠনে পরিণত হয়েছে। নির্বাচন সুষ্ঠু হয়েছে এ মন্তব্য করায় সিইসির নৈতিক দায়িত্ব নিয়েও প্রশ্ন তোলেছেন তাবিথ।
গণমাধ্যমে পাঠানো খোলা চিঠিতে তাবিথ আউয়াল দাবি করেন, নির্বাচনে অনিয়মের বিষয়ে ইসিতে ১১৩টি লিখিত অভিযোগ করেও কোনো ফলাফল পাননি।
চিঠিতে তিনি বলেন,  সাংবিধানিক ও আইনানুগ ক্ষমতার অধিকারী হয়েও বর্তমান নির্বাচন কমিশনের উপর আরোপিত দায়িত্ব পালনে কেবল ব্যর্থতার পরিচয়ই দিয়েছে।
ভোট জালিয়াতি ও ভোট ডাকাতির কলঙ্কিত নির্বাচন আখ্যা দিয়ে তাবিথ সিইসির উদ্দেশ্যে বলেন,  ভোটের দিন নির্বাচন কমিশন সংঘটিত অনিয়মের ঘটনাগুলো নিরপেক্ষভাবে আমলে নিয়ে শক্তভাবে  মোকাবেলা করলে আমার প্রতিদ্বন্দ্বি প্রার্থীর সন্ত্রাসীরা এমন অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে পারত না।  কিন্তু নির্বাচন কমিশন ছিল একেবারেই নিষ্ক্রিয়।