রাজশাহীতে খোলা বাজারে পেট্রোল বিক্রি নিষিদ্ধ

rajshahi Clash

rajshahi mapরাজশাহী মহানগরীতে নাশকতা রোধে অনুমোদিত ডিলার বা এজেন্ট কর্তৃক কেনো যানবাহন ছাড়া খোলা বাজারে পেট্রোল বিক্রি নিষিদ্ধ করেছে জেলা প্রশাসক। সোমবার বেলা ৩টায় রাজশাহী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুমোদিত জ্বালানী ডিলারদের সঙ্গে আলোচনার মাধ্যমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়াও অবরোধের কারণে আপাতত জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির কোনো সম্ভাবনা নেই বলেও মন্তব্য করেন অনুমোদিত ডিলাররা।

এ ব্যাপারে মহানগরীর সাগরপাড়া আফরিন ফিলিং স্টেশনের ম্যানেজার সোলায়মান কবির ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পেট্রোল ব্যবহার করে বিভিন্ন ধরণের নাশকতার কারণে সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ডিলারদের সঙ্গে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত হয় যে, কোনো যানবাহন ছাড়া পেট্রোল বিক্রি নিষিদ্ধ। তবে যাদের ট্রেড লাইসেন্স আছে তারা নিশ্চয়তা প্রদানের মাধ্যমে সীমিত আকারে পেট্রোল বিক্রি করতে পারবে। এছাড়াও যে সকল দোকান মালিকের বিস্ফোরক লাইসেন্স আছে তারা জ্বালানী তেল পেট্রোল, ডিজেল, অকটেন ও কেরোসিন বিক্রি করতে পারবেন, তবে কোনো যানবাহন ছাড়া পেট্রোল বিক্রি করতে পারবেন না।

তিনি আরও জানান, আপাতত জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির কোনো সম্ভাবনা নেই এবং জ্বালানী তেলের সংকট দেখা দিলে নিরাপত্তা বাহিনীর প্রহরায় তা আনা হবে বলেও জানান তিনি।