২০৫০ সালে বাংলাদেশ হবে উন্নত দেশ : অর্থ প্রতিমন্ত্রী

0
121

MANNAN-finance-minister264x300২০৫০ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে রাজনৈতিক বিভেদ ভুলে সকলকে এক সাথে কাজ করার আহ্বান জানান অর্থ প্রতিমন্ত্রী এম.এ মান্নান । রোববার সকালে বিশ্ব কাস্টমস দিবস উপলক্ষে  চট্টগ্রাম কাস্টমস হাউসে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, দেশের অর্থনীতিকে সমৃদ্ধি করতে রাজস্ব আদায়ের কার্যক্রমকে আরও বেশি জনমুখী ও সহজীকরণ করতে হবে। সেজন্য কাস্টমস কর্মকর্তাদের রাষ্ট্রের স্বার্থে আরও বেশি কাজ করে যেতে হবে। অর্জন করতে হবে ব্যবসায়ী ও জনগণের আস্থা।
তিনি আরও বলেন, বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশ। এখান থেকে উত্তরণ ঘটিয়ে একটি উন্নত আয়ের দেশে পরিণত করতে দেশের মানুষের এক হয়ে কাজ করার কোনো বিকল্প নেই। তাই সকল রাজনৈতিক দলকে বিভেদ ভুলে দেশের স্বার্থে এক হয়ে  কাজ করার মানসিকতা থাকতে হবে।
ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশন (ডাব্লিউসিও) এর ১৭৯ টি সদস্য দেশের মতো বাংলাদেশেও আজ উদযাপন হচ্ছে বিশ্ব কাস্টমস দিবস। অনুষ্ঠানে কাস্টমস  কর্মকর্তাদের পাশাপাশি ব্যবসায়ী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।
চট্টগ্রাম কাস্টমস হাউসের অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট ট্রেইনিং একাডেমি, চট্টগ্রামের মহাপরিচালক মো. আনোয়ার হোসেন।  পরবর্তীতে মূল প্রবন্ধের ওপর প্যানেল আলোচনা এবং প্রশ্নোত্তর পর্ব পরিচালিত হয়।
চট্টগ্রাম কাস্টমস কমিশনার মো. মাসুদ সাদিকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, জাতীয় রাজ্বস্ব বোর্ডের সদস্য (শুল্কঃনীতি) মো. ফরিদ উদ্দিন, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, কাস্টমস বন্ড কমিশনার মো. আবদুল মান্নান শিকদার,কাস্টমস এক্সাইজ ও ভ্যাট (আপিল) কমিশনারেট সৈয়দ গোলাম কিবরিয়া, ট্যাক্সেস আপিলাত ট্রাইব্যুনালের সদস্য রমেন্দ্র চন্দ্র বসাক, সিএন্ডএফ এর সভাপতি আক্তার হোসেন প্রমুখ ।

এআর