বছরের সর্বোচ্চ লেনদেনের পথে ডিএসই

0
72
DSE-UP
ডিএসই সূচক ঊর্ধ্বমুখী

ডিএসই সূচক ঊর্ধ্বমুখীদিনের শুরু থেকেই লেনদেনে এক ধরনের চমক দেখা যাচ্ছে।লেনদেনের এই চমক হয়ত বছরের সর্বোচ্চ স্থানে পৌঁছার। রোববার লেনদেন শুরু হওয়ার আধা ঘণ্টার মধ্যে ডিএসইতে লেনদেন হয় ১১৩ কোটি ৯৩ লাখ টাকা। দেড় ঘণ্টার মাথায় লেনদেন সাড়ে তিনশো কোটি টাকা ছাড়িয়েছে। সেই হিসেবে দিন শেষে লেনদেন ছাড়াতে পারে নয়শো থেকে এক হাজার কোটি টাকার বেশি। আর লেনদেনের শীর্ষে থাকা বিশটি সেরা কোম্পানির শেয়ারই এই লেনদেনের পরিমান বাড়াচ্ছে। এছাড়াও গত সপ্তাহেও পুঁজিবাজারে সব ধরনের মূল্যসূচক এবং লেনদেন বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)এই সময়ের মধ্যে ডিএসইএক্স সূচক বেড়েছে ১ দশমিক ২৫ শতাংশ বা ৫৯ পয়েন্ট। এই সূচক অবস্থান করছে ৪ হাজার ৭৬১ পয়েন্টে।ডিএসইএস সূচক ১ দশমিক ১৩ শতাংশ বা ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৮৭ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১৭ পয়েন্ট বা ১ দশমিক ০৫ শতাংশ বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬৮১ পয়েন্টে।ডিএসইতে লেনদেন হওয়া ৭৪ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে।

ডিএসইতে লেনদেন হয়েছে ২৮২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ২১১ টির কমেছে ৫৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫ টির।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)সিএসই সার্বিক সূচক ১৮৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৭৭৬ পয়েন্টে।সিএসইতে লেনদেন হয়েছে ২০১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার।এর মধ্যে দর বেড়েছে ১৩৯ টির কমেছে ৪৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭ টির।

এমআরবি/