রাজশাহীতে ৩ জেলেকে ভারতীয় পুলিশে সোপর্দ বিএসএফের

0
74
বিএসএফ

বিএসএফরাজশাহী সীমান্তে ধরে নিয়ে যাওয়া তিন জেলেকে ফেরত না দিয়ে ভারতীয় পুলিশে সোর্পদ করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। গতকাল পতাকা বৈঠকের মাধ্যমে বিষয়টি সমাধানের প্রতিশ্রুতি দিলেও গত শুক্রবার গভীর রাতেই ওই তিন জেলেকে ভারতীয় পুলিশের হাতে সোর্পদ করে তারা।

আটককৃতরা হলেন- রাজশাহীর পবা উপজেলার বেড়পাড়া এলাকার পিয়ার আলীর ছেলে আলী হোসেন (১৮) ও শাহীন আলম (১৫) এবং একই এলাকার শাজাহান আলীর ছেলে আব্দুল মোমিন (১৮)। গত বৃহস্পতিবার গভীর রাতে মাছ ধরার সময় অসাবধনতাবশত ভারতীয় সীমান্তে প্রবেশ করলে তাদের ধরে নিয়ে যায় বিএসএফ।

বিজিবির দাবি, সম্প্রতি দ্বি-পাক্ষিক এক বৈঠকে আটক বাংলাদেশিদের পুলিশে সোপর্দ করা হবে না এমন প্রতিশ্রুতি ভঙ্গ করেছে বিএসএফ।

রাজশাহী ৩৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সহকারি পরিচালক রিয়াজ উদ্দিন আহম্মেদ জানান, বিএসএফের হাতে আটক ওই তিন জেলেকে ফিরিয়ে আনতে শুক্রবার সকালে ভারতের মদনহাটি বিএসএফ ক্যাম্পে পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে চিঠি পাঠানো হয়। তবে ওই চিঠি গ্রহণে গড়িমসি করে তারা। পতাকা বৈঠক করতে সম্মত না হলেও শেষ পর্যন্ত শনিবার পতাকা বৈঠকে বিষয়টি নিস্পত্তি করতে সম্মত হয় বিএসএফ।

কিন্তু শনিবার সকালে পতাকা বৈঠকের জন্য যোগাযোগ করা হলে বিএসএফের পক্ষ থেকে জানানো হয়, আটক তিন বাংলাদেশি জেলেকে স্থানীয় পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ঘটনার পর সম্প্রতি দ্বি-পাক্ষিক এক বৈঠকে আটক বাংলাদেশিদের পুলিশে দেবে না বিএসএফ এমন প্রতিশ্রুতি ভঙ্গ করেছে বলে অভিযোগ করেন রিয়াজ উদ্দিন আহম্মেদ।

এএস