ব্যবসাবান্ধব নগরী গড়ার আহ্বান চট্টগ্রাম চেম্বারের

0
90
চট্টগ্রাম চেম্বার
চট্টগ্রাম চেম্বার
চট্টগ্রাম চেম্বার
চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি

চট্টগ্রাম নগরীর সড়ক সংস্কারের কাজ  দ্রুত ও সুষ্ঠুভাবে শেষ করে পরিকল্পিত ও ব্যবসাবান্ধব নগরী গড়ে তুলতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন, ওয়াসা, কর্ণফূলী গ্যাস কোম্পানি, কেজিডিসিএল ও টিএন্ডটিকে সমন্বয় করে কাজ করার আহ্বান জানালেন  চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতির মাধ্যমে এসকল প্রতিষ্ঠানের কাছে তিনি এ আহ্বান জানান।

বিবৃতিতে বলা হয়, দীর্ঘদিন ধরে চট্টগ্রাম  নগরীর প্রায় সবকটি গুরুত্বপূর্ণ সড়কে কাজ চললেও তা শেষ না হওয়ায় সামনে বর্ষা মৌসুমে নগরবাসীকে দূর্ভোগ পেতে হবে । সেই সঙ্গে দেশী-বিদেশী বিনিয়োগকারীসহ পর্যটন নগরীতে ঘুরতে আসা পর্যটকদের কাছে নগরীর ভাবমুর্তি ক্ষুন্ন হবে। তাই যে সব সড়কের কাজ চলছে তা যথাসময়ে ও সুষ্ঠুভাবে কাজ সম্পূর্ণ করতে হবে।

সাম্প্রতিক সময়ে নগরীর আলমাস মোড় থেকে গোলপাহাড় পর্যন্ত , মেহেদীবাগ সড়ক, জামাল খান, কাজির দেউড়ি, অক্সিজেন, চকবাজার , প্রবর্তক সড়কসহ আরো বেশ কয়েকটি সড়কে লাইন স্থাপন, সড়ক উন্নয়নের কাজ চলছে। পুরোপুরি কাজ শেষ করতে না পারায় স্কুল কলেজের শিক্ষার্থীসহ সকল পেশার মানুষদের প্রতিদিন  যানজট ও নানান দূর্ভোগে পড়তে হয়।

চট্টগ্রাম নগরীকে ব্যবসাবান্ধব নগরী হিসাবে গড়ে তুলতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন, ওয়াসা কর্ণফূলী গ্যাস কোম্পানি, কেজিডিসিএল ও টিএন্ডটিকে সমন্বয় কওে এসব সড়ক সংস্কার ও উন্নয়নের  কাজ দ্রত শেষ করার আহ্বান জানান।