ইবিতে ১ ফেব্রুয়ারী হতে ভর্তি, ১ মার্চ ক্লাশ শুরু

0
39
EB-kustia

EB-kustiaকুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৩-১৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেনীতে ১ ফেব্রুয়ারী ভর্তি এবং ১ মার্চ ক্লাশ শুরু হবে।

জানা যায়, প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেনীতে ভর্তি পরীক্ষায় মেধা তালিকাভুক্ত শিক্ষার্থীদের ১ ফেব্রুয়ারী হতে ৯ ফেব্রুয়ারীর মধ্যে সংশ্লিষ্ট সভাপতির অফিস থেকে ভর্তির আবেদন ফরম সংগ্রহ করে বিভাগীয় সভাপতি ও হল প্রভোষ্টের সুপারিশ নিয়ে ৯ ফেব্রুয়ারীর মধ্যে একাডেমিক শাখায় জমা দিতে হবে এবং ১০ ফেব্রুয়ারীর মধ্যে ভর্তি হতে হবে।

মেধা তালিকা হতে ভর্তিকৃত শিক্ষার্থীরা ১১ ফেব্রুয়ারী হতে ১৬ ফেব্রুয়ারী পর্যন্ত আসন খালি থাকা সাপেক্ষে বিভাগ পরিবর্তন করতে পারবে।

মেধা তালিকা হতে ভর্তির পর আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষামান মেধা তালিকা থেকে ভর্তিচ্ছুদের ১৭ ফেব্রুয়ারী হতে ২৬ ফেব্রুয়ারীর মধ্যে সংশ্লিষ্ট সভাপতির অফিস থেকে ভর্তির আবেদন ফরম সংগ্রহ করে ২৬ ফেব্রয়ারীর মধ্যে একাডেমিক শাখায় জমা দিতে হবে এবং ২৭ ফেব্রুয়ারী ভর্তি হতে হবে।

বিশেষ কোটায়ঃ (মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা/ পুত্র-কন্যা না পাওয়া গেলে পুত্র-কন্যার পুত্র-কন্য, উপজাতি / ক্ষুদ্র জাতিসত্তা / নৃ-গোষ্ঠি, শারীরিক প্রতিবন্ধী ও খেলোয়াড়) এবং পোষ্য কোটায় (শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের পুত্র-কন্যা/ স্বামী-স্ত্রী) ভর্তিচ্ছু প্রার্থীদের ১৭ ফেব্রুয়ারী হতে ২৭ ফেব্রুয়ারীর মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হবে। এ ক্ষেত্রে ২৬ জানুয়ারী হতে ২ ফেব্রুয়ারীর মধ্যে অগ্রনী ব্যাংক ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা থেকে নির্ধারিত আবেদন ফরম সংগ্রহ করে ২ ফেব্রুয়ারীর মধ্যে সংশ্লিষ্ট কোটার সদস্য সচিবের নিকট জমা দিতে হবে। ভর্তি প্রক্রিয়া শেষে ১ মার্চ হতে ক্লাশ শুরু হবে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট এ আর ও বিস্তারিত জানা যাবে।

সাকি/