কুষ্টিয়া সদর ও ভেড়ামারা উপজেলা নির্বাচনে মনোয়নপত্র দাখিল

0
207
kustia
কুষ্টিয়ার ম্যাপ
kutia
কুষ্টিয়ার ম্যাপ

উৎসব মুখর পরিবেশে কুষ্টিয়ার সদর ও ভেড়ামারা উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দী প্রার্থী হিসেবে তাদের মনোয়নপত্র দাখিল করেছেন।

কুষ্টিয়া সদর উপজেলার সহকারী রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা খোদেজা খাতুন জানান,  শনিবার উপজেলা নির্বাচনের মনোনয়ন পত্র উত্তোলন ও দাখিল’র শেষ দিনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে ৮জন, ভাইস চেয়ারম্যান ৭জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে ৩জন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। একই ভাবে ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার রেজাউল করিম জানান, আজ শেষদিনে এই উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হিসেবে ৭ জন, ভাইস চেয়ারম্যান ২জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন।

কুষ্টিয়া সদর উপজেলায় প্রতিদ্বন্দীতা করতে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, সাংগঠনিক সম্পাদক ডা. আমিনুল হক রতন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী সেলিনুর রহমান, বিএনপি নেতা ইঞ্জিয়ার জাকির হোসেন সরকার, ওমর ফারুক, জামায়াতে ইসলামী’র উপজেলা আমীর ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসাইন, স্বতন্ত্র প্রার্থী জাহেদুল ইসলাম বিপ্লব ও মহিউদ্দিন চৌধুরী মিলন। ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন দাখিল করেছেন- জয়নাল আবেদীন, কামাল উদ্দিন, জেলা জাসদের যুগ্ন সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, যুবদল নেতা কামাল উদ্দিন, যুবলীগ নেতা মোমিছুর রহমান, স্বেচ্ছাসেবক লীগ নেতা আকতারুজ্জান লাবু, কামাল হোসেন ও জাকির হোসেন। এছাড়া সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন, জামায়াত নেত্রী ও সাবেক ভাইস চেয়ারম্যান ফরিদা হুসাইন, জাতীয়তাবাদী মহিলা দলের উপজেলা সম্পাদিকা শিরিন বানু এবং নিলুফা ইয়াসমিন।

ভেড়ামারা উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন, কুষ্টিয়া জেলা বিএনপির সাংগাঠনিক সম্পাদক  ও ভেড়ামারা পৌরসভার সাবেক মেয়র অ্যাড. তৌহিদুল ইসলাম আলম, ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগ’র সভাপতি ও বাহিরচর ইউপি’র চেয়ারম্যান আবু বক্কর সিদ্দীক, কুষ্টিয়া জেলা জাসদ (ইনু)’র সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, উপজেলা পরিষদ’র সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাক’র পুত্র ও বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান সোহেল রানা পবন’র ছোট ভাই রুবেল মাহমুদ রতন, আওয়ামী লীগ নেতা ও বাংলার মাটি রক্ষা জাতীয় কমিটির আহবায়ক সোলাইমান হোসেন চিশতি, উপজেলা পরিষদ’র ভাইস চেয়ারম্যান ও উপজেলা জাসাস এর সভাপতি শাহাজান আলী, ভেড়ামারা কলেজের সাবেক ভিপি ও জাসাস কেন্দ্রীয় কমিটির সাংগাঠনিক সম্পাদক মো. নূরুদ্দীন নুরু ভিপি। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে উপজেলা বিএনপির সাংগাঠনিক সম্পাদক আনোয়ারুল আজীম বাবু, আওয়ামী লীগ নেতা আমিরুল ইসলাম, সংরক্ষিত মহিলা আসনের ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেত্রী লুৎফুন নেছা রুনু, বিএনপি নেত্রী হোসনে আরা এবং ইন্দোনেশিয়া খাতুন তাদের মনোনয়ন পত্র দাখিল করেন।

সাকি/