ঝিনাইদহে চার উপজেলায় ৬২ প্রার্থীর মনোনয়ন জমা

0
71
Jhenidah

Jhenidahঝিনাইদহে উৎসবমূখর পরিবেশে ৬২ জন প্রার্থী উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে শনিবার সকাল থেকে প্রার্থীরা রিটার্নিং অফিসার শেখ রফিকুল ইসলাম ও সহকারী রিটার্নিং অফিসারদের নিকট মনোনয়নপত্র জমা দেন।

জেলার চারটি উপজেলায় চেয়ারম্যান পদে ২৫ জন, ভাইস চেয়ারম্যান পদে পুরুষ ২৩ জন ও মহিলা ১৪ জন। প্রার্থীরা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, বাংলাদেশ ওর্য়াকাস পার্টি ও জামায়াতের নেতা-কর্মী। তবে বিএনপি নেতাকর্মীরা বলছেন তারা দলের পক্ষ থেকে নয়, উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছেন ‘নাগরিক সমাজের’ পক্ষ থেকে।

ঝিনাইদহ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের কনক কান্তি দাস, অ্যাড. আব্দুর রশিদ, জেএম রশীদুল আলম রশিদ, গোলাম সরোয়ার সউদ, বিএনপির আব্দুল আলীম, মুন্সী কামাল আজাদ পান্নু ও জাতীয় পার্টির এম.হারুন-অর রশীদ। ভাইস চেয়ারম্যান পদে নুরে আলম বিপ্লব, কাজী এনামুল হক মিলন, আতিকুল হাসান মাসুম, দাউদ হোসেন, আব্দুর রশিদ মিয়া, হাবিবুর রহমান ও এনামুল হক নিলু মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিরিনা রহমান, তহুরা খাতুন ও আয়েশা খাতুন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

শৈলকুপা উপজেলায় চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মোশারফ হোসেন সোনা শিকদার, নায়েব আলী জোয়ার্দ্দার, বিএনপির রাকিবুল হাসান দিপু, ওসমান আলী, খলিলুর রহমান ও সাজ্জাদুর রহমান। ভাইস চেয়ারম্যান পদে কামরুজ্জামান লিটন, কামরুল ইসলাম, জাহিদুন্নবী কালু, শামীম হোসেন ও মজিবর রহমান মনোনয়নপত্র জমা দিয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আফরোজা নাসরিন লিপি, স্বপ্না সুলতানা, রোখসানা আক্তার, সেতেরা আফরোজা ও সুলতানা বুলবুলি।

কালীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের জাহাঙ্গীর সিদ্দিকী  ঠান্ডু, বিএনপির হামিদুল ইসলাম, ডা.নুরুল ইসলাম, জামায়াতের ওলিউর রহমান, জাতীয় পার্টির এসএম আমিরুল ইসলাম ও ইসলামী আন্দোলন বাংলাদেশ’র বাবুল হোসেন। ভাইস চেয়ারম্যান পদে মতিয়ার রহমান মতি, ইসরাইল হোসেন, হাসানুর রশিদ মুন্নু, আজিজুর রহমান ও আজিজুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন শাহনাজ পারভীন ও তিথি রাণী বিশ্বাস।

কোটচাঁদপুর উপজেলায় চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের শরিফুন্নেছা মিকি, হুমায়ন কবীর লতা, কায়দার রহমান, রবিউল ইসলাম, বিএনপির সিরাজুল ইসলাম ও জামায়াতের তাজুল ইসলাম। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন শামীম আক্তার, রিয়াজ হোসেন, মোয়াবিয়া হোসেন, ইকরামুল হক, মীর কাশিম আলী, শাহজাহান আলী। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে মেহেরুন নেসা, নাজমা খাতুন, নাসিমা ইসলাম ও মাহফুজা খাতুন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জেলা রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম বলেন, আগামী ২৭ জানয়ারী প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই করা হবে। জেলার ৬টি উপজেলার মধ্যে প্রথম দফায় ৪টি উপজেলায় ১৯ ফেব্রুয়ারি ভোটগ্রহণ করা হবে।

সাকি/