অপশক্তির বিরুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনায় লড়তে হবে: সংস্কৃতিমন্ত্রী

0
51
Faridpur Cultural Minister

Faridpur Cultural Minister সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, একাত্তরে মুক্তিযুদ্ধে জয়ী হয়ে ভেবেছিলাম বিজয় অর্জিত হয়েছে, আসলে তা ভুল প্রমাণিত হয়েছে। এক টি কুচক্রীমহল বাংলাদেশকে পিছনদিকে নিয়ে যাওয়ার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। এই অপশক্তির বিরুদ্ধে  মুক্তিযুদ্ধের চেতনায় লড়তে হবে।

শনিবার দুপুরে ফরিদপুর সার্কিট হাউসে সাংস্কৃতিক কর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান বলেন, এদেশে রাজাকার আলবদরদের গাড়িতে জাতীয় পতাকা উড়িয়েছি, এটা অত্যন্ত লজ্জার বিষয়। এটা কেন হয়েছে সেই দূর্বলতাগুলো খুঁজে বের করা দরকার। ওই অপশক্তির বিরুদ্ধে ৭১ এর মুক্তিযুদ্ধের চেতনায় আমাদের লড়াই করতে হবে। তবেই ভিশন ২১ ও ৪১ বাস্তবায়িত হবে।

তিনি বলেন, জণগন আমাদের শক্তির উৎস্য। অস্ত্র, বোমাবাজি, সন্ত্রাস আমাদের শক্তির উৎস্য নয়। এই জনগণকে নিয়েই বঙ্গবন্ধু পাকিস্তানিদের বিরুদ্ধে লড়াই করেছিল।

সভায় ফরিদপুরের জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাহাঙ্গীর হোসেন, ফরিদপুর সাহিত্য ও সাংস্কৃতিক উন্নয়ন সংস্থার সভাপতি আবুল ফয়েজ শাহনেওয়াজ ও সাধারণ-সম্পাদক আবু সুফিয়ান চৌধুরী কুশল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক মো. আমিনুর রহমান ফরিদসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও কর্মীরা উপস্থিত ছিলেন। এ সময় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে আসাদুজ্জামান নূরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

কেএফ