রাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি, আটক ২

0
51
ru

ruরাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তৃতীয় দিন আজ শনিবার জালিয়াতির অভিযোগে দুই পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। আটকৃতরা হলেন- ঝিনাইদহ জেলার মোসারশ্মি ও রিপন হোসেন।

তাদের বিরুদ্ধে মুঠোফোনের মাধ্যমে উত্তর সংগ্রহ ও এক পরীক্ষার্থীর পরিবর্তে ভুয়া পরীক্ষার্থী সেজে পরীক্ষায় অংশগ্রহণ করার অভিযোগ রয়েছে।

জানা যায়, শনিবার বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের পরীক্ষা চলাকালে এই দুইজনকে আটক করা হয়।

এদিকে, পরীক্ষাচলাকালে শিক্ষকদের সঙ্গে অসদাচরণ করার অভিযোগে আরও দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা হলেন- আব্দুল বারী ও মোরশেদুল ইসলাম।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান বলেন, ‘সি’ ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বিজ্ঞান ভবনের ২৩৪ নম্বর কক্ষ থেকে রিপন হোসেন নামের এক পরীক্ষার্থীকে নাজমুন নাহার প্রীতির পরিবর্তে পরীক্ষা দেওয়ায় আটক করে প্রক্টর অফিসে হস্তান্তর করা হয়। ওই সময়ে একই ভবনের ৪১২ নং কক্ষ থেকে মোবাইলের উত্তর সরবারাহ করার দায়ে মোসারশ্মিকে আটক করা হয়।

বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র কলা ভবনের একটি পরীক্ষাহলে আব্দুল বারী ও মোরশেদুল ইসলাম নামের দুই পরীক্ষার্থী শিক্ষকের সাথে অসদাচরণ এবং অসদুপায় অবলম্বন করার দায়ে বহিষ্কার করা হয়েছে।

তিনি আরও বলেন, পরীক্ষায় জালিয়াতি করার দায়ে দুইজনকে আটক করা হয়েছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদের পর থানা পুলিশের কাছে সোপর্দ করে এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আর আব্দুল বারী ও মোরশেদুল ইসলাম নামের এই দুই পরীক্ষার্থীকে মুচলেকা দিয়ে ছেড়ে দিয়েছেন বলে জানান তিনি।

কেএফ