আন্তঃনগর ট্রেন মিস করে লোকাল ট্রেনে উঠবে বিএনপি: হাছান মাহমুদ

0
49
ছবি: ফাইল ছবি
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। ফাইল ছবি

hassan_mahmudআওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নির্বাচনের  আন্তঃনগর ট্রেন মিস করে লোকাল ট্রেনে ওঠার ঘোষণা দিয়েছে। বিএনপি জাতীয় নির্বাচনে অংশগ্রহণ না করে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্তের সমালোচনা করে এমন মন্তব্য করেন তিনি।

শনিবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি নির্বাচনী ট্রেন মিস করে এখন অসংলগ্ন কথাবার্তা বলছে। তারা এর আগে এই নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করে নির্বাচনে না আসার ঘোষণা দিয়েছিল। কিন্তু  তারা এখন আবার সেই নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচনে আসার ঘোষণা দিয়েছেন।
এ সময় তিনি বিএনপির উপজেলা নির্বাচনে আসার সিদ্ধান্তকে বোধোদয় হিসেবে উল্লেখ করে তাদেরকে ধন্যবাদ জানান।

বিএনপি-জামায়াতের সম্পর্ককে মাছ ও পানির সাথে তুলনা করে তিনি বলেন, পানি ছাড়া যেমন মাছ বাঁচতে পারে না তেমনি জামায়াত ছাড়া বিএনপি চলতে পারে না।

বিএনপি-জামায়াত জোট সম্পর্কে প্রধানমন্ত্রীর বক্তব্যকে সঠিক উল্লেখ করে সাবেক এই মন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম বলেছেন, বিএনপি জামায়াত একসাথে জোটে ছিল এবং ভবিষ্যতেও  থাকবে। তাদের দলের আরও এক নেতা বলেছে্‌ জামায়াতের সঙ্গে বিএনপির সম্পর্ক ভোটের। এর আগে প্রধানমন্ত্রীও বলেছিলেন জামায়াতের জন্যে বিএনপি ভোটে আসছে না।

তিনি বলেন, বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে জামায়াতকে দুরে রেখে একটি কৌশল গ্রহণ করেছিল। আর এখন বিএনপি নেতাদের এসব বক্তব্যের মাধ্যমে প্রধানমন্ত্রীর বক্তব্যেরই পুনরাবৃত্তি ঘটেছে।

বিএনপিকে উদ্দেশ্য করে হাছান মাহমুদ বলেন, আপনারা ভদ্রতার কথা বলছেন। আপনাদের কাছ থেকে ভদ্রতা শিখতে হবে না। অন্যের সমালোচনা না করে আয়নায় নিজের চেহারা দেখুন।
সাতক্ষীরায় যৌথবাহিনীর অভিযান নিয়ে খালেদা জিয়ার বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, “যারা পাকিস্তানের আইএসআই এর কাছ থেকে নিয়মিত মাসোহারা গ্রহণ করে যৌথবাহিনীর অভিযান নিয়ে তাদের কটাক্ষ স্বাভাবিক। পাকিস্তানের প্রেসক্রিপশন অনুযায়ীই তারা এই কটাক্ষ করেছেন।

নির্বাচনের আগে-পরে সারাদেশে সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনায় বিএনপিকে জাতির কাছে ক্ষমা চাওয়ারও আহ্বান জানান সাবেক এই মন্ত্রী।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক  ডা. বদিউজ্জামান ভুঁইয়া, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদিকা ফরিদুন্নাহার লাইলী প্রমুখ।

এসএসআর