ফরিদপুরে জসীম পল্লীমেলা শুরু

0
152
Faridpur-Jasim-polli-Mela

Faridpur Jasim polli Melaফরিদপুরের অম্বিকাপুর ইউনিয়নের গোবিন্দপুর কুমার নদীর তীরে শুরু হতে যাচ্ছে জসিম পল্লীমেলা। শনিবার বিকেলে চারটায় মেলার উদ্বোধন করবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর ও প্রবাসী কল্যাণ মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

প্রতিবছর পল্লী কবি জসিম উদ্দিনের জন্মবার্ষিকী উপলক্ষে ১লা জানুয়ারি থেকে এ মেলা অনুষ্ঠিত হয়। কিন্তু এ বছর রাজনৈতিক অস্থিরতা ও জাতীয় সংসদ নির্বাচনের কারণে ২৫ জানুয়ারি থেকে মেলা আয়োজনের সিদ্ধান্ত নেয় জেলা প্রশাসন ও জসীম ফাউন্ডেশন।

মেলা উপলক্ষ্যে কবির বাড়ির আঙ্গিনায় জসীম উদ্যানে মেলা আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আনুষ্ঠানিক উদ্বোধন হওয়ার আগেই মেলায় ভিড় জমাচ্ছে মানুষ। নানা বাহারি পসরার পাশাপাশি স্থাপন করা হয়েছে চরকি, নাগরদোলাসহ গ্রামীণ ঐতিহ্যের নানা রকম আনন্দ উপভোগ্য মাধ্যম। মেলা উদ্বোধনের পর থেকে প্রতিদিন জসীম মঞ্চে পরিবেশন করা হবে জারি-সারি, মুর্শীদি-ভাটিয়ালি, কবি গানসহ নানা পরিবেশনা।

ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুর রশিদ জানান, ফরিদপুরের এই বৃহৎ মেলা আয়োজনের সকল প্রস্তুতি সুন্দরভাবে শেষ হয়েছে। গত বছরের চেয়ে এ বছর আরও ভালো বেচা-কেনা হবে বলে আশা করছেন পসরার মালিকরা। দর্শনার্থীরা মনে করেন, মেলাটি জাকজমকপূর্ণ হওয়ায় এ মেলার আনন্দ উপভোগ করতে দূর-দূরান্ত থেকে আসে মানুষ।

ফরিদপুর জেলার ঐতিহ্য বহনকারী এ মেলা বিগত দিনের ধারাবাহিকতায় দেশের বিভিন্ন অঞ্চলের মানুষকে সৌহার্দের বন্ধনে আবদ্ধ করবে আবারও এমনটিই প্রত্যাশা মেলা আয়োজনকারী ও দর্শনার্থীদের।

কেএফ