“চার্জ দেন দশ টাকা, ফুল চার্জ দশ টাকা”

0
84
মোবাইল চার্জার

মোবাইল চার্জারমোবাইলে চার্জ নেই কোনো চিন্তা নাই, চলে আসুন ইজতেমার মাঠে। এখানে ইজতেমায় অংশগ্রহণকারীদের জন্য করা হয়েছে মোবাইল চার্জের ব্যবস্থা। চার্জ দেন দশ টাকা, ফুল চার্জ দশ টাকা এভাবেই মোবাইলে চার্জ নেওয়ার জন্য ডাকছেন খণ্ডকালিন এই মোবাইল চার্জার ব্যবসায়ীরা।

গতকাল থেকে শুরু হওয়া বিশ্ব ইজতেমার আশেপাশে অসংখ্য চার্জার টেবিলে সাজিয়ে বসেছেন এই খণ্ডকালীন মোবাইল চার্জার ব্যবসায়ীরা।

মোবাইল চার্জার ব্যবসায়ী মো. সুমনের সাথে কথা হলে তিনি জানান, আমি একটা গার্মেন্টসে চাকরি করি। অফিস থেকে ছুটি নিয়ে মোবাইলে চার্জ দেয়ার জন্য কাজ করছি।

তিনি বলেন, দূরদূরান্ত থেকে মানুষ আসে। ইজতেমার মাঠে চার্জ দেয়ার কোন ব্যবস্থা নাই, তাই চিন্তা করলাম মোবাইলে চার্জ দেয়ার ব্যবস্থা করি। একদিকে ব্যবসাও হবে অন্য দিকে মানুষের সেবা করা।

মোবাইল চার্জের নিয়ম জানতে চাইলে তিনি বলেন, আমরা মোবাইল রেখে মোবাইলের মালিককে একটি নাম্বার কার্ড দিয়ে দেই। সে নাম্বার কার্ড জমা দিয়ে মালিক তার মোবাইল নিয়ে যাবে। অথবা অনেকে শুধু তার মোবাইলের ব্যাটারী খুলে চার্জ দিতে দিয়ে যায়।

তিনি বলেন, গত বছরের মত এবছর মোবাইল চার্জ দেয়ার ব্যবসা ভাল যাচ্ছে না। প্রতিদিন হাজার বারো’শ টাকা আয় হচ্ছে।

এই ব্যবসা করতে গিয়ে তার কোনো সমস্যা হচ্ছে কিনা জানতে চাইলে সুমন জানান, তেমন কোন সমস্যা হয় নাই। তবে গত বছর একজন লোক তার কার্ড হারিয়ে ফেলেছিল পড়ে সেটা নিয়ে একটু সমস্যার সৃষ্টি হয়েছিল পরে পুলিশের সহয়তায় সমাধান করেছিলাম। এ বছর এখন পর্যন্ত কোনো সমস্যা হয় নাই।

মোবাইলে চার্জ দিতে আসা মনিরুল ইসলাম বলেন, মোবাইলে চার্জ দেয়ার এ ব্যবস্থা খুবই সুন্দর। এ জন্য আমরা এখান থেকে চার্জ দিতে পারছি।

অর্থসূচক.কম/এসএস