ইজতেমার আশেপাশে সবজিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম চড়া

0
127
Kachabazar

Kachabazarবাংলাদেশের সর্ববৃহৎ ধর্মীয় মহাসম্মেলন বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে চড়া দামে বিক্রি হচ্ছে চাল, ডাল, সবজিও লাকরিসহ নিত্যপ্রয়োজনীয় নানা পণ্য।

ইজতেমার আশে পাশে গড়ে ওঠা এ সমস্ত সবজি ও মুদি দোকান ঘুরে দেখা গেছে, প্রতিকেজি চাল ৫ থেকে ১০ টাকা বেশি দরে ৪৭ টাকা থেকে ৬৫ টাকা, ভারতীয় মশুর ডাল ১৫ টাকা বেশি দরে ১০০ টাকা ও অন্য সকল সবজির দামও বাজারের তুলনায় প্রতি কেজিতে ৫ থেকে ৭ টাকা বেশি ও প্রতি কেজি লাকড়ি ১২ থেকে ১৫ টাকা বেশি দরে বিক্রি হচ্ছে।

সবজির দাম বেশি কেন জানতে চাইলে সবজি ব্যবসায়ী মো. আক্কাস আলী অর্থসূচককে বলেন, অন্যান্য বাজারের তুলনায় এখানে সবজির দাম বেশি নয়।

তিনি আরও বলেন, এখানে আমাদের ছয় দিনের জন্য যে ভাড়া গুনতে হয় তা অনেক বেশি বলে আমাদের মনে হয়। তাই কোন উপায় না পেয়ে বাড়তি ভাড়া দিতে দোকানদারি করতে হয়।

ফেনী থেকে আসা বিশ্ব ইজতেমার এক মুসল্লী মো. তারেক বলেন, এখানে সব ধরনের সবজি ও চাল, ডালসহ নিত্যপণ্যের দাম অনেক বেশি।

তিনি আরও বলেন, জিনিসপত্রের এত দাম হলে যে টাকা-পয়সা নিয়ে এসেছি তা দিয়ে বাকি দিন চলা মুশকিল হয়ে পড়বে।

আরেক মুসল্লী আবদুল মালেক মাঝি বলেন, দেশের বাড়িতে যে সবজি কিনছি ১০ থেকে ১৫ টাকায় এখানে তা ৪০ থেকে ৫০ টাকায় কিনতে হচ্ছে।

তিনি আরও বলেন, বুঝি না মানুষ কোনো সুযোগ পেলেই অতি মোনাফায় মেতে ওঠে। এখানে একটা ধর্মীয় অনুষ্ঠান হচ্ছে পারলে কিছু কম দামে বিক্রি কর, তা না করে বাজারের তুলনায় আরও বেশি মুল্যে বিক্রি করছে।

এসএস