বিএনপি নাকে খত দিয়ে উপজেলা নির্বাচনে আসছে: আমু

0
96
Amir_hossain_amu

আমির হোসেন আমুঅবশেষে নাকে খত দিয়ে বিএনপি উপজেলা নির্বাচনে আসছে এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট  মিলনায়তনে আইডিবির দুই দিনব্যাপী প্রতিনিধি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আমু বলেন, “শেখ হাসিনার নেতৃত্ব না মেনে এদেশে রাজনীতি করার কোনো উপায় নেই। তাই শেখ হাসিনার নেতৃত্ব মেনেই বিএনপিকে উপজেলা নির্বাচনে আসতে হবে। এখন এটা তারা বুঝেই নাকে খত দিয়ে নির্বাচনে আসছে”।

বিএনপির প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, “এখন নির্বাচনে আসলে কেন এতগুলি মানুষকে হত্যা করা হলো তার জবাব দিতে হবে। আমরা তাদেরকে নির্বাচনে আসার জন্য আহ্বান জানাবো আর নিরীহ মানুষ হত্যার জবাবও চাইবো”।

জিয়াউর রহমান সামরিক শাসন জারি করে রাজনৈতিক দল গঠন করেছেন এমন অভিযোগ করে শিল্পমন্ত্রী বলেন, “১৯৭২ সালের সংবিধানে সামরিক শাসন জারি করার কোনো সুযোগ ছিলো না।তাই সংবিধান সংশোধন করতে তিনি সামরিক আইনের মুখে দল গঠন করে কারচুপির নির্বাচন করেছিলেন”।

বিরোধীদলের আন্দোলনের মূল লক্ষ্য ছিলো নতুন পাকিস্তান সৃষ্টির স্বপ্ন এমন অভিযোগও করেন তিনি।

তত্ত্বাবধায়ক সরকাররের যৌক্তিকতার প্রসঙ্গ টেনে শিল্পমন্ত্রী বলেন, “বিএনপি সরকারের সময় নির্বাচনে যেভাবে কারচুপি হয়েছিলো আওয়ামী লীগ সরকারের আমলে তা  হয়নি। সরকার কোনো নির্বাচনেই হস্তক্ষেপ করেনি। তাই তত্ত্বাবধায়ক সরকারের আর কোনো প্রয়োজনীয়তা বা যৌক্তিকতা নেই”।

আইডিইবির সভাপতি একেএমএ হামিদের সভাপতিত্বে পবিত্র কোরান তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান  শুরু হয়। এরপর প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনটির সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান।

এসএসআর