রাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ৩

0
68
রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে তিন পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। শুক্রবার ই-ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের সিরাজীভবন ও বিশ্ববিদ্যালয় স্কুলের পরীক্ষাকেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- বগুড়া সরকারি আযিযুল হক কলেজের শিক্ষার্থী তরিকুল ইসলাম, আসাদুর রহমান বাপ্পী ও ইফতিয়ার আহমেদ।

পরীক্ষার হলে দায়িত্বরত শিক্ষক সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৮টায় ওই ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়। ভর্তি পরীক্ষা চলাকালে তারা ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে প্রশ্নের উত্তর জানার চেষ্টা করে। একই সঙ্গে তাদের কাছ থেকে মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে তারা উত্তরগুলো দেখছিলেন। পরে ডিভাইসসহ তাদের হাতে-নাতে ধরে ফেলা হয়। পরে তাদের বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে নিয়ে আসা হয়।

রাবি প্রক্টর প্রফেসর তরিকুল হাসান বলেন, পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে অসুদপায় অবলম্বনের দায়ে তাদের আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

এদিকে আটক বাপ্পী বলেন, বগুড়া আযিযুল হক কলেজের কথিত আরিফ নামের এক বড় ভাই পরীক্ষা চলাকালীন বাহির থেকে উত্তর মোবাইলের মাধ্যমে তার কাছে পাঠাচ্ছিল। সেখানে কেবলই প্রশ্নের ক্রমিক নম্বার দিয়ে উত্তর দেওয়া হয়। কথিত ওই বড় ভাই প্রশ্নপত্র কোথায় থেকে পেল এমন প্রশ্নে তিনি বলেন, কোথায় থেকে প্রশ্ন পেয়েছে তা বলতে পারবো না তবে তারা সঠিক উত্তরগুলোই ডিভাইসের মাধ্যমে সরবরাহ করবে বলে তিনি আগেই নিশ্চিত হয়েছেন।

মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) উপ-পরিদর্শক সামসুল ইসলাম বলেন, আটককৃতদের এখনও থানায় নিয়ে আসা হয়নি। প্রক্টর দপ্তরেই তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

কেএফ